Call

যে কোন পশু জবেহ করার দোয়া হল,

ان صلوتي و نسكی و محيا ومما تی لله رب العالمين -اللهم منك ولك بسم الله الله اكبر- 


অর্থঃ নিশ্চয় আমার নামাজ, আমার কোরবানি, ও আমার জীবন-মরন একমাত্র আল্লাহর জন্য। হে আল্লাহ! এই কোরবানি তোমারই তরফ হতে এবং তোমারই জন্য। আল্লাহর নামে (জবেহ করছি) আল্লাহু আকবার। 


জবেহ যখন শেষ হবে, তখন নিম্নোক্ত দোয়া পাঠ করতে হবে।

اللهم تقبل كما تقبلت من خليلك ابراهيم و حبيبك محمد (ص-


অর্থঃ হে আল্লাহ! আপনি আপনার বন্ধু হযরত ইবরাহীম (আঃ) এবং মুহম্মদ (সঃ) এর কোরবানি যেভাবে কবুল করেছেন, ঠিক সেই ভাবে আমার এই কোরবানিও কবুল করুন।     


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পশু পাখি জবেহ করতে শুধু বিসমিল্লাহি ওয়া আল্লাহু আকবার বলাই যথেষ্ট।অন্য কোন কিছু বলতে হবেনা। তবে কোরবানির পশু হলে কোরবানির নিয়ত,মান্নতের হলে মান্নতের নিয়ত করতে হবে।কারণ এগুলো ইবাদাত,আর ইবাদাত নিয়ত ছাড়া শুদ্ধ হয়না। শুধু আল্লাহর নাম‌ বলাই যথেষ্ট হ‌ওয়ার প্রমাণ সূরা আন‌আম। সেখানে বলা হয়েছে,  ولا تاكلوا مما لم يذكر اسم الله عليه وانه لفسق وان الشياطين ليوحون الى اوليائهم ليجادلوكم وان اطعتموهم انكم لمشركون  সূরা আল আন-আম:121 - যেসব জন্তুর উপর আল্লাহর নাম উচ্চারিত হয় না, সেগুলো থেকে ভক্ষণ করো না; এ ভক্ষণ করা গোনাহ। নিশ্চয় শয়তানরা তাদের বন্ধুদেরকে প্রত্যাদেশ করে-যেন তারা তোমাদের সাথে তর্ক করে। যদি তোমরা তাদের আনুগত্য কর, তোমরাও মুশরেক হয়ে যাবে। তবে সাথে আল্লাহু আকবার বলা হাদিস দ্বারা প্রমাণিত।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ