আমি ব্রডব্যান্ডের নেট ব্যবহার করি। আমি কি ইন্টারনেট সিকুউরিটি ব্যবহার করব? নাকি এ্যান্টিভাইরাস? নাকি দুইটাই একসাথে ব্যবহার করা যাবে?  না গেলে কোনটা ব্যবহার করব? এই দুইটার মধ্যে পার্থক্য কি? বুঝিয়ে লিখুন।
শেয়ার করুন বন্ধুর সাথে
biggan

Call

এন্টিভাইরাস এবং ইন্টারনেট সিকিউরিটি উভয় আপনার কম্পিউটারকে ক্ষতিকারক প্রোগ্রামগুলি থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে। যাইহোক, তারা সহজাতভাবেই আলাদা এবং তাই আপনার নিজের চাহিদার উপর নির্ভর করে একটি অ্যান্টিভাইরাস বা ইন্টারনেট সিকিউরিটি সফ্টওয়্যার নির্বাচন করা উচিত।

অ্যান্টিভাইরাস এবং ইন্টারনেট সিকিউরিটি মধ্যে প্রধান পার্থক্য যে যেখানে একটি অ্যান্টিভাইরাস আপনাকে ভাইরাস থেকে রক্ষা করে, একটি ইন্টারনেট সিকিউরিটি স্যুট সেখানে আপনাকে অনেক অন্যান্য ধরনের ম্যালিসিয়াস কন্টেন্ট থেকে রক্ষা করে বিভিন্ন উন্নত বৈশিষ্টের মাধ্যমে, যেমন firewall, ইন্টারনেটের উপর phishing সনাক্তকরণ, key logger সনাক্ত করার ক্ষমতা এবং ট্রোজান ও ওয়ার্মের বিরুদ্ধে ভাল ব্যবস্থা।

তবে, এন্টিভাইরাসের সাথে সম্পর্কিত ইন্টারনেট সিকিউরিটি স্যুটে অসুবিধাগুলি রয়েছে। উদাহরণস্বরূপ, আপনার কম্পিউটারে একটি ইন্টারনেট সুরক্ষার স্যুট চালানোর জন্য বিশাল মেমরি এবং CPU ব্যবহার প্রয়োজন এবং এটি আপনার কম্পিউটারকে অত্যন্ত ধীর করে দেয়। এটি পুরোনো কম্পিউটার এবং ল্যাপটপের ক্ষেত্রে বিশেষভাবে সত্য।

ধীর গতির প্রোগ্রাম ছাড়াও সিস্টেমের সামগ্রিক চলমান প্রক্রিয়াও ধীরে ধীরে হয়, কারণ একটি স্ক্যান বেশিরভাগ কাজের জন্য সঞ্চালিত হয়। এন্টিভাইরাস সফটওয়্যারগুলির চেয়ে ইন্টারনেট স্যুটগুলো সুবিধা সাধারণত ব্যয়বহুল। অন্যদিকে, আপনি ইন্টারনেট থেকে ডাউনলোড করার জন্য বেশ ভাল বিনামূল্যে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার পেতে পারেন।

আপনার কম্পিউটারে উপস্থিত তথ্যের সংবেদনশীলতা উপর নির্ভর করে, আপনি ইন্টারনেট সিকিউরিটি স্যুট বা অ্যান্টিভাইরাস নির্বাচন করতে পারেন। যদি আপনি ইন্টারনেটে প্রচুর আর্থিক লেনদেনের সাথে সম্পৃক্ত হন বা ব্যাপক পরিমাণ অর্থের দ্বারা অনলাইন ব্যাংক ব্যাপক ব্যাবহার করেন, তবে আপনাকে একটি ইন্টারনেট সিকিউরিটি স্যুট বিবেচনা করা উচিত। অন্যথায় ব্যক্তিগত উদ্দেশ্যে, একটি অ্যান্টিভাইরাস আপনার জন্য ঠিক ঠিক কাজ করবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ