শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি যেহেতু চোখে ঝাপসা দেখেন। এর জন্য দ্রুত ডাক্তারের পরামর্শ নিন। তবে ভিটামিন এ অভাবে আপনার এ সমস্যা হতে পারে। এজন্য ভিটামিন এ সমৃদ্ধ খাবার গ্রহণ করুন। যেমনঃ মলা, ঢেলা, ছোট মাছ, সবুজ শাক, হলুদ ফলমূ যথাঃ কলা, কমলা, মিষ্টিকুমড়া।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
দৃষ্টিশক্তি বাড়াতে আপনি যা করতে পারেন: 
১. রোজ ভালো করে চোখ ধুয়ে নিন: চোখে ঠান্ডা পানির ঝাপটা দিয়ে ভালো করে ধুয়ে নিন। খেয়াল রাখবেন চোখে পানির ঝাপটা দেয়ার সময়, মুখে যেন পানিভরা থাকে। তাতে ভালো কাজ দেবে। দিনে বার তিন-চারেক চোখ ধুতে পারলে ভালো। 
২. কাজল পরুন: চোখে মেডিকেটেড কাজল পরতে পারেন। তাতে চোখ ভালো থাকে। দৃষ্টি জোরালো হয়। 
৩. আমলকির জুস খান: বাজার থেকে টাটকা আমলকি কিনে এনে, জুস করে রোজ ২০ এমএল করে খান। হাতে সময় না-থাকলে, যে কোনও কোম্পানির আমলকির জুস কিনেও খেতে পারেন। এতে দৃষ্টিশক্তি দীর্ঘদিন ভালো থাকে। গোলমরিচের সঙ্গে মধুও খেতে পারেন: গোলমরিচের গুঁড়ো মধু মিশিয়ে নিয়মিত খেলে দৃষ্টিশক্তি বাড়ে। 
৪. দুধের সঙ্গে যষ্টিমধু মিশিয়ে খেতে হবে: চা চামচের এক চামচ বা অর্ধেক চামচ যষ্টিমধুর গুঁড়ো গোরুর দুধে মিশিয়ে দিনে দু’বার করে খেতে হবে। নিয়মিত খেলে হারানো দৃষ্টিশক্তি অনেকটাই ফিরবে। দুধ না থাকলে মধু বা ঘিয়ের সঙ্গে মিশিয়েও খেতে পারেন। একই ফল পাবেন। চোখের দৃষ্টি ভালো রাখতে যষ্টিমধুর তুলনা নেই। 
৫. বেশি করে আম খান: ভিটামিন এ সমৃদ্ধ হওয়ায় আম চোখের জন্য ভালো। মৌসুমে প্রাণ ভরে আম খান। চোখ ভালো থাকবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ