শেয়ার করুন বন্ধুর সাথে
Sumya Akter

Call

ওয়েব হোস্টিং এমন একটি পরিষেবা যা সংস্থা এবং ব্যক্তিদের ইন্টারনেটে ওয়েবসাইট বা ওয়েব পৃষ্ঠা পোস্ট করতে দেয়। একটি ওয়েব হোস্ট, বা ওয়েব হোস্টিং পরিষেবা সরবরাহকারী, এমন একটি ব্যবসা যা ওয়েবসাইট বা ওয়েবপৃষ্ঠা ইন্টারনেটে দেখার জন্য প্রয়োজনীয় প্রযুক্তি এবং পরিষেবাদি সরবরাহ করে। ওয়েবসাইটগুলি সার্ভার নামের বিশেষ কম্পিউটারে হোস্ট করা বা সংরক্ষণ করা হয়। যখন ইন্টারনেট ব্যবহারকারীরা আপনার ওয়েবসাইট দেখতে চায়, তখন তাদের যা করতে হবে তা তাদের ব্রাউজারে আপনার ওয়েবসাইট ঠিকানা বা ডোমেন টাইপ করতে হবে। তারপর তাদের কম্পিউটারটি আপনার সার্ভারের সাথে সংযোগ করবে এবং আপনার ওয়েবপৃষ্ঠা ব্রাউজারের মাধ্যমে তাদের কাছে বিতরণ করবে। 
বেশিরভাগ হোস্টিং কোম্পানিগুলির সাথে হোস্ট করার জন্য আপনার ডোমেনের মালিকানা প্রয়োজন। যদি আপনার কোন ডোমেন না থাকে তবে হোস্টিং কোম্পানিগুলি আপনাকে ক্রয় করতে সহায়তা করবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jobedali

Call

হােস্টিংকে আমরা অনেকে ওয়েব হােস্টিংও বলে থাকি। সােজা কথায় ইন্টারনেটে ওয়েবের ফাইলগুলাে কোনাে সার্ভারে রাখাকে ওয়েব হােস্টিং বলে। হােস্টিং হচ্ছে মূলত অনলাইনে ওয়েবসাইট আপলােড করার সার্ভার বা কম্পিউটারের হার্ডডিস্কের জায়গা। এই জায়গা সাধারণত কোনাে আইএসপি (ISP-Interner Service Provider) ব্যবসায়ীরা দিয়ে থাকে। ওয়েবপেজটি হােস্টিং করতে কতটুকু জায়গা লাগবে তার ওপর ভিত্তি করে ব্যবসায়ীরা একটি ভাড়া নির্ধারণ করে দেয়। এদের কাছ থেকে টাকার বিনিময়ে বিভিন্ন ধরনের সার্ভিস পাওয়া যায়। হােস্টিং এর প্রকারভেদ: প্লাটফর্ম বা অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে হােস্টিং দু' ধরনের হয়ে থাকে। যথা:
 

  1. উইন্ডােজ হােস্টিং
  2. লিনাক্স হােস্টিং
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Mahadi

Call

গ্যালিলিও দোলকের সূত্র নিয়েও আগ্রহী ছিলেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ