ঘন ঘন স্বপ্নদোষ থেকে মুক্তি পাওয়ার উপায়ঃ ১। আপনি রাতে শোয়ার আগ মূহুর্তেই বেশি পানি বা অন্য কোন তরল গ্রহণ করবেন না। ২। রাতে খাওয়ার পরপরই শুতে যাবেন না বরং খাওয়ার কমপক্ষে ৩০ মিনিট পর বিছানায় যাবেন। ৩। উত্তেজনাপূর্ণ কিছু গ্রহণ করবেন না। ৪। নেতিবাচক সকল চিন্তা-ভাবনা থেকে দুরে থাকুন। ৫। মোবাইলে পর্ণ বা অশ্লীল কোন ছবি দেখা থেকে বিরত থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

স্বপ্নদোষ একেবারেই স্বাভবিক এবং শারীরবৃত্তীয় কারণে সংগঠিত একটি শারীরিক প্রক্রিয়া মাত্র। যে কোন ছেলের ক্ষেত্রেই এটি ঘটতে পারে। এতে ভীতির কোনো কারন নেই। ক্ষেত্রবিশেষ স্বপ্নদোষ এড়ানোর ৭টি টিপস নিম্নে দেয়া হলঃ ১. ঘুমাতে যাবার আগে প্রস্রাব করে নিন। যদিও এটি স্বপ্নদোষের চিকিৎসা নয় - তবে এটি স্বপ্নদোষের চাপ কমাতে শরীরকে সাহায্য করে। ২. ঘুমাতে যাবার আগে এককাপ ঋষি পাতা (Sage Leaves - google এ সার্চকরে দেখতে পারেন। হয়তো আপনার অঞ্চলে এটি ভিন্ন নামে পরিচিত) র চা পান করলে উপকার পাবেন। ৩. অশ্বগন্ধা (Withaniasomnif era) স্বপ্নদোষে সৃষ্ট সমস্যায় উপকার সহ সর্বপোরী যৌন স্বাস্থ্য শুদ্ধি, হরমোন ব্যালেন্স রক্ষা করে। ৪. ঘুমানোর আগে অতিরিক্ত পানি পান করবেন না। ৫. রাতের খাবার খাওয়ার পর-পরই ঘুমাতে যাবেন না। কিছুক্ষন হাটা-হাটি করুন। ৬. প্রতিদিন সামান্য করে হলেও পুদিনা পাতা অথবা মিছরী খাবার অভ্যাস করুন। ৭. পবিত্র কোরআনের ৩০ নাম্বার পারার সুরা তারিক পড়ে শয়ন করুন। হালকা জিকির এবং অন্যান্য দোয়া পড়ে ঘুমাতে গেলে আল্লাহর রহমতে স্বপ্নদোষ থেকে মুক্তি পেতে পারেন। আর হ্যা বিষয়টি যদি সত্যিই মাত্রাতিরিক্ত হয় তাহলে ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

স্বপ্নদোষ কোনো খারাপ জিনিস নয়।এটা মানুষের জন্য স্বাভাবিক।কিন্তু যদি ঘন ঘন স্বপ্নদোষ হয় তাহলে সমস্যা।এটা স্বাস্থ্যের ক্ষতি করবে।যদি ঘন ঘন স্বপ্নদোষ হয় তাহলে আপনি অলিভওয়েল তেল নিতে পারেন।এটা খুবই উপকারী।আমিও এটা পরীক্ষা করে দেখেছি।আপনি ঘুমানোর পূর্ব লিঙ্গে নিয়ে ঘুমান।এটা স্বপ্নদোষ কমাতে অনেক সাহায্য করে।আর বেশি বেশি আল্লাহর ইবাদত করুন।নামাজ পড়ুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ