talukdernbt

Call

ইংরেজিতে কথা বলা শেখার জন্য অবশ্যই প্রথমে সাধারণ অভিব্যক্তি বা Expression জানতে হবে। Hi, Hello, Bye, Good morning, Good night - এ Expression গুলো অবশ্যই জানা থাকতে হবে। English Grammar আর Sentence structure এর উপর ভালো দক্ষতা থাকা জরুরি। Grammar না বুঝে Spoken English শেখার অর্থ হলো না বুঝে মুখস্থ  করা। না বুঝে মুখস্থ করা জ্ঞান কখনো দীর্ঘস্থায়ী হয় না। Spoken English শেখার জন্য আপনার শব্দভাণ্ডার বা ভোকাবুলারি সমৃদ্ধ হতে পারে। আবার, Formal আর Informal English বা আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক পরিবেশে ভিন্ন ভিন্ন ইংরেজি বলার ধরন বা আদবকেতা রয়েছে। সেই ধরন/আদবকেতা আপনাকে রপ্ত করতে হবে। আপনাকে শব্দগুলোর উচ্চারণ শিখতে ও অ্যাকসেন্ট জানতে হবে। নিয়মিত মানুষের সাথে ইংরেজিতে কথা বলা অভ্যেস করতে হবে। এগুলো শিখলেই স্পোকেন ইংরেজিতে আপনি সুদক্ষ হয়ে ওঠবেন। 

Talk Doctor Online in Bissoy App
Asif Anwar

Call

ইংরেজি কথা বলা শিখতে হলে তোমাকে কমিউনিকেটিভ এপ্রোচে যেতে হবে। মানে, বেশি বেশি ইংরেজিতে  কথা বলা শিখতে হবে। প্রথম প্রথম খুব সহজে সাবলীলভাবে বলতে পারবে না, জড়তা আসবে, কিন্তু, তোমাকে প্রতিনিয়ত অনুশীলন করতে হবে। 

তুমি, সবচেয়ে ভালো হয়, যদি কোনো ইংরেজি ভালো বোঝে এমন কারো সাথে কথা বলো। তাহলে তোমার ভুলগুলো সহজে শুধরে নিতে পারবে। 

কথা বলতে গেলে প্রথম প্রথম অনেক ভুল হবে। কিন্তু, সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো ভুল থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যাওয়া৷ 

তাই, প্রতিনিয়ত অনুশীলব করে যাবে। শুভকামনা রইলো

Talk Doctor Online in Bissoy App