আমার চাচা মারা গেছে। আমার চাচী সুন্দরী নারী। আমরা দুজনকে পছন্দ করি। আমি চাচীর সাথে অনেকবার সহবাস করেছি। এখন আমি বিয়ে করতে পারবো?


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসলে চাচিতো মায়ের সমান সো এনাকে বিবাহ করা উচিৎ হবে না (সামাজিক দৃষ্টিকোন থেকে বললাম ) । আপনি অনেক গোনাহ করে ফেলেছেন । যদি আপনার ওনাকে পছন্দই ছিলো তাহলে আগে আপনার চাচিকে ডিভোর্স নেওয়ার উচিৎ ছিলো এর পর আপনি তাকে বিবাহ করতে পারতেন । তবে আমাদের ইসলাম বিধান অনুযায়ী যাদের কে বিবাহ করা হারাম তাদের ব্যতীত সবাইকে বিবাহ করতে পারবেন সমস্যা নেই । আর তারা হলো  দুধ মা ও দুধ বোনকে বিয়ে করা হারাম। যদি কোনো ছেলে কিংবা মেয়ে কোনো নারীর বুকের দুধ নির্দিষ্ট সময়কাল (২ বছর) পান করে তবে ওই সন্তানের জন্য দুধ পান করানো নারী তার মা, নারীর স্বামী তা বাবা, নারীর নিজ ছেলে মেয়ে তার ভাই-বোন, নারীর বোন তার খালা, স্বামীর বোন তার ফুফু হয়ে যায়। আর তাদের সঙ্গে সে সন্তানের বিয়েও হারাম হয়ে যায়।
তবে...
খালাতো, মামাতো, ফুফাতো বা চাচাতো বোনদের বিয়ে করা হারাম নয়। চাচার মৃত্যুর পর কিংবা চাচার কাছ থেকে তালা পাওয়া নারীকেও বিয়ের বৈধতা দিয়েছে ইসলাম
। যেহেতু আপনার চাচা মারা গেছেন সেক্ষেত্রে আপনার চাচিকে বিবাহ করতে পারবেন ।  তবে বিবাহের আগে প্রেম ভালোবাসা বৈধ নয় বা মিলন করা জায়েজ না যা পরকিয়া যা হারাম ইসলামে কাজেই এসব বাজে কাজ থেকে বিরত থাকুন । আসা করি বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ