Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।আপনি  দেড় বছর ধরে গ্যাস্টিকের সমস্যায় ভূগছেন ,তবে কোন মেডিসিনেও আপনার কোণ কাজ হচ্ছে না স্থায়ী ভাবে। 

আসলে গ্যাস্টিক সমস্যাটি শুধু চিকিৎসা বা মেডিসিন নিলেই এ থেকে  পরিত্রান পাওয়া যায় তা কিন্তু না।কেনো না যদি না আপনি তেলে খাবার ,বাহিরের খাবার ,অতিরিক্ত তেল  যুক্ত খাবার  ,ভাজা পোড়া , চর্বি যুক্ত খাবার ,ঝোল যুক্ত খাবার বা খাবারে অধিক তরকারী ঝোল খেলেও কিন্তু গ্যাস্টিক থেকেই যায় । 

কাজেই আপনি যদি উক্ত খাবার গুলো পরিত্যাগ না করেন তাহলে আপনার গ্যাস্টিকের সমস্যা সমাধান পাওয়া তেমন সম্ভব হবে না। কাজেই আপনি আগে উক্ত খাবার গুলো খাওয়া পরিত্যাগ করুন । 

প্রতিদিন সকালে খালি পেটে পানি পান করবেন , আপনার হজম শক্তি কম হলে প্রতিদিন  সকালে খালিপেটে কাচা ছোলা খাবেন , যা আগের রাতেই ভিজে রাখবেন। অতিরিক্ত গ্যাসের ট্যাবলেট খাবেন না। এতে কিডনির উপর প্রভাব ফেলবে। তাই চেষ্টা করুন উক্ত নিয়ম মেনে চলতে আসা করি আপনার গ্যস্টিকের সমস্যা থাকবে না।

আর হ্যা আপনার বুক জ্বালা পোড়া করতেছে যা পরিত্যাগের জন্য মেডিসিন নেন চিকিৎসকের পরামর্শ নিয়ে। 

তবে একটা বিষয় মনে  রাখবেন হজম শক্তি কম বা বদহজ হলে কিন্তু গ্যাস্টিকএর  স্থায়ীত্ব বেড়ে যায় ,তাই  এ বিষয় নিয়েও অবিজ্ঞ চিকিৎসকের কাছে আলোচনা করবেন ।

আসা করি বুঝতে পারছেন।পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ