Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আসলে আপনার মা তো ধার্মিক ও পর্দাশিল ।কাজেই ওনি কি আসলেই পরকিয়া বা প্রেম ভালোবাস নিজেকে জরাচ্ছেন নাকি আপনাদের মনের ভুল বা সন্ধেহ । 

তবে আপনার মায়ের এখনো বিয়ে করা ইসলামে কিন্তু জায়েজ আছে ।কাজেই আপনারা ফ্যামিলির সদস্যরা আপনার মা নিয়ে বাসায় বসুন রাতের সলাতের পর এবং সবাই এক্ষানে  হয়ে আপনার মায়ের সাথে ফ্রি  মাইন্টে কথা বলুন ।তাকে কোণ আঘাদ দিবেন না কথায় বা তার সাথে প্লিজ খারাপ আচরন করবেন না । কেনো না তিনি আপনাদের মা আর ওনার এই বয়সেও ইসলামে বিয়ের জায়েজ আছে। 

কাজেই আপনারা তো বড় হয়েছেন আপনারা ভাই বোণ মিলে আগে আপনার মায়ের সাথে এ ব্যাপারে নিয়ে আলোচনা করুন এবং আপনার মায়ের কাছ থেকে শুনুন আসলেই সে ওই দর্জির সাথে রিলেশনে জরাইছে  কিনা ।যদি সেই দর্জির সাথে আপনার মায়ের সম্পর্ক আছে বা তারা বিবাহ করতে চায় তাহলে । প্লিজ মা কে কিছু বলবেন না।  

এ ব্যপার নিয়ে আপনাদের মামাদের সাথে আলোচনা করুন আপনার নানাভাই বেচে থাকলে তারসাথে আলোচনা করুন। এবং যে ছেলের সাথে আপনার মায়ের সম্পর্ক সেই ছেলে অবিবাহিতা কিনা বা সেই ছেলের আগের স্ত্রী থাকলে তার খবর  নিন। 

আপনার মায়ের এই বিয়েতে আপনাদের পারিবারিক কোন ঝামেলা না হলে বা না থাকলে আপ্নারা বিয়ে দিতে পারেন সমস্যা নেই। তবে অবশ্যই সব দিক দিয়ে আলোচনার মাধ্যমে।

মনে রাখবেন  আমাদের প্রিয় নবি হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তিনি ২৫ বছর বয়সে প্রথম বিবাহ করেন এক ৪০ বছর বয়সের এক নারীকে ।কাজেই সেক্ষেত্রে আপনার মায়ের ৪৪ বছর বয়স এই বয়সেও ওনি বিবাহ করতে পারবেন এবং আল্লাহ চাইলেও তিনি বেবি জন্মদিতে পারবেন।  

 কাজেই আপনারা সবাই শান্ত মনে ভেবে চিন্তে সবাই সিদ্ধান্ত নেন যে কি করবেন ।

এবং যদি আপনার মায়ের আবার বিবাহ করা সম্ভব না এবং পারিবারিক ভাবে তাহলে তাকে আপনারা বুঝাই বলেন । আসা করি ওনি বুঝবেন ।তবে হ্যা এসব কথা যেনো পারার মহিলারা বা মানুষ যেনো না সুনে কেনো না পারার মানুষের কাজ হলো কথা কনভার্ট করে তা সমাজে রিলিজ করা কাজেই এই ব্যাপার গুলো আপনাদের পরিবারের মধ্যেই সিমাবদ্ধ রাখুন এবং আপনার মামাদের সাথে আলোচনা করুন।

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ