Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আপনার বোনের বয়স ৩৮ বছর ।ওনার স্বামি গত ৩ বছর আগে মৃত্যু বরণ করেছেন ।এবং ওনার ১৫ বছর বয়সের এক ছেলে আছে কিন্তু এই অবস্থায় ওনি একজন ২৬/২৭ বছরের এক ছেলের সাথে সম্পর্কে জড়িয়ে পড়েছে। কিন্তু ওনি ওনার ছেলের জন্য বিয়ে করতে রাজি নন তাইতো।

আপনার কথা শুনে বুঝলাম আপনার মুসলিম পরিবারের সদস্য আর তাই আপনাদের ইসলামের দৃষ্টি কোন থেকে এবং সামাজিক দৃষ্টি কোন  থেকে আপনাকে কিছু পরামর্শ দিবো যদি ভালো লাগে তাহলে আমার পরামর্শ গুলো কাজে লাগাতে পারেন ।

আপনার বোনে জন্য দুই টি পথ আছে আমার কাছে  (১) নবির সুন্নাহ পালন করা (২) শয়তানের পাল্লায় পড়ে জিনা বা পরকীয়া করা। 

(১) ওনার বয়স ৩৮ হলেও কিন্তু আমাদের ইসলামে বিয়ে করা জায়েজ আছে । কেনো না আমাদের প্রিয় নবি হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু ওয়ালাইহি ওয়াসাল্লাম তিনি ৪০ বছরের এক নারীকে বিবাহ করেছেন কাজেই একজন নারীর যৌবন থাকা কালিন সে তার যেকোণ বয়সে সে বিবাহ করতে পাবে যদি সে বেবি জন্মদানে সক্ষম থাকেন ।সেক্ষেত্রে আপনার বোণ এখনো চাইলে অনেক বেবিই জন্ম দিতে পারবে সেক্ষেত্রে ওনার বিবাহ করা সুন্নাহ হবে ।

কাজেই আপনারা তার সাথে প্লিজ খারাপ আচরন না করে তাকে আপনারা বুঝিয়ে বলুন । ইসলামের পরকীয়া ব্যাপারে । ইসলামে বিয়ের আগে  প্রেম ভালোবাসা ব্যপারে  ।  এবং তাকে বুঝিয়ে বলুন বিয়ে করার ব্যাপারে।  আপনাদের এই ব্যপার গুলো নিয়ে আপনাদের পরিবারের সাথে বসে আলোচনা করুন ।আপনি তাকে বুঝিয়ে বলুন ।তার এখনো যৌবন আছে বিয়ের জন্য কাজেই সেই যৌবন সে অটট  না রেখে বা সুন্নাহ ভাবে বিয়ে করে তা তার যৌবন উপভোগ না করে তাহলে সে হয়তো ভালো প্রকৃতির মানুষ হতে পারবে  না যা যার জন্য আল্লাহ তাকে কঠিন শাস্তি দিতে পারেন । কাজেই তাকে বুঝিয়ে বলুন।

(২) হলো শয়তানের পাল্লায় পড়ে জিনা বা পরকীয়া করা । যদি আপনার বোন বিয়ে করতে না চায় তাহলে তার এই বয়সের যৌবনের যৌনতার পাল্লায় পরে সে যে পরকীয়া করতেছে বা করবে তার জন্য কিন্তু সে নিজেই দ্বায়ী ।কেনো না প্রেম ভালোবাসা কিন্তু যৌনতার বা যৌবনের টানেই হয় যা সেক্সূয়াল হরমোনের দ্বায়ী থাকে। আর যদি এই বয়সে ওনার যৌণতা না থাকতো বা যৌন ফিলিংস তার না থাকতো তাহলে সে কখনৈ প্রেম ভালো বাসা বা পরকীয়া করার কথা ভাবতো না। কাজেই ওনি এখন যা করবেন এবং করছেন তা সব ওনার যৌবনের টানে করতেছেন যা ইসলামে জিনা জিনা জিনা ও পাপ বলে বিবেচিত হবে । কাজেই আপনি যদি তার ভাই/বোন হোন তাহলে তার সাথে ফ্রি মাইন্টে কথা বলুন ও তাকে অনেক বুঝিয়ে বলুন । আসা করি সে বুঝতে পারবে।  যদি সে বিয়েতে রাজি না হয় তাহলে তাকে জানিয়ে দেন সে নিজে যা কিছু করবে যা খারাপ কাজ বা পরকীয়া বা জিনা ইত্যাদি যা খারাপ কাজ করবে তার জন্য সে নিজে দ্বায়ী এবং  সে যদি এভবে প্রেম ভালোবাসা বা পরকীয়া চালিয়ে যেতে চায় তাহলে তার  ভাগের সম্পত্তি তাকে ছেড়ে দিয়ে আলাদা যায়গায় যেতে বলেন কেনো না তার জন্য আপনাদের পরিবারের মান সম্মান হানি হবেন। কাজেই ব্যপার গুলো সিরিয়াস হওয়ার আগে তাকে বুঝিয়ে বলেন। 

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ