আমি বীর্য পরিক্ষা করিয়েছি ৷ 4 ML তে শুক্রানু আছো 65 মিলিয়ন ৷ তার মানে 6 কোটি 50 লাখ ৷ একটিভ 60% শুক্রানু আছে ৷ এটা কি সঠিক পরিমানে আছে ? আমি শুনেছি 40 কোটি শুক্রানু না হলে বাচ্চাা হয় ৷ সেখানে আমার তো মাত্র 65 মিলিয়ন আমার কি হবে? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।

প্রথমত আপনাকে বলি যে বীর্যে থাকা শুক্রানু প্রতিনিয়ত তৈরি হয় অর্থাৎ বৃদ্ধি পায় পুষ্টিকর খাবারের মাধ্যমে। কাজেই আপনি বান্ধ্যত্বা নন বা হবেন না।

আর বীর্য পরিক্ষা করার ৭ দিন আগ থেকে বীর্য ক্ষয় করা যাবে না অর্থাৎ বীর্য পরিক্ষার ৭ দিন আগে মিলন করা বা হস্তমৈথুন করা যাবে না এর পর বীর্য সংগ্রহ করে পরিক্ষা করান।

এর পরেও বীর্যে থাকা শুক্রানু পর্যাপ্ত পরিমানের চেয়ে কম পাওয়া গেলে বা থাকলে তার মানে এই না যে আপনি বান্ধ্যত্বা। কেনো না বীর্য ও বীর্যে থাকা শুক্রানু প্রতিনিয়ত বৃদ্ধি পাবে ও কমে যাবে আর এই কমে যায় নিজেদের কারনে যা অতিরিক্ত হস্তমৈথুন করলে অতিরিক্ত মিলন করলে,ঘন ঘন স্বপ্নদোষ হলে,এছাড়াও শুক্রমেহ বা ধাতুক্ষয়/ধাতুদুর্বলতা হলে, ধজ্জভঙ্গ রোগ সহ যৌন বাহিত রোগ হলে বীর্য ও বীর্যে থাকা শুক্রানু কমে যায়।

যদি আপনার উক্ত কোন সমস্যা না থাকে বা আপনার যৌন বাহিত কোন রোগ না থাকে তাহলে দুশ্চিন্তা করবেন না। নিশ্চিন্তে বিবাহ করুন ও পুষ্টিকর খাবার খাবেন, নিয়মিতভাবে ডিমের কুসুম, , লাল আঙ্গুর, শুক্তিসমূহ, কুমড়ো বীজ, মটরশুটি, ডুমুর, আনারস, কাঁচা/ডার্ক চকলেট, কলা, রসুন, পেঁয়াজ, আদা, ডালিম, , তরমুজ, শাক, বাঁধাকপি, প্রাণী হার্ট, মধু, কিশমিশ, কালোজিরা, ইত্যাদি ফলমূলাদি পুষ্টিকর খাবার খাবেন।

আশা করি সুস্থ্য থাকবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ