Jamiar

Call

HSC auto পাশ এটা ছাত্র/ছাত্রীদের মাঝে খুব বাজে ভাবে কিছু খারাপ প্রভাব ফেলতে পারে। এই অটো পাশ এর কিছু খারাপ দিক তুলে ধরলাম।

  1. এই সার্টিফিকেট এর মান থাকবে না।
  2. এই সার্টিফিকেট উপেক্ষা করেই কোন চাকরি বা ভার্সিটিতে ভর্তিতে তেমন গ্রহনযোগ্য নাও হতে পারে। সেক্ষেত্রে অবশ্যই ssc and jsc পরিক্ষার সার্টিফিকেট প্রয়োজন হতে পারে।
  3. এই ২০২০ সালের hsc   সার্টিফিকেট টি ছাত্র/ছাত্রীদের মাঝে খুব লজ্জ্বাজনক হতে পারে যা গ্রামে গঞ্জে হোক বা শহর বা যেকোন যায়গায় হোক না কেন ২০২০ সালের hsc. পাস সার্টিফিকেট সুনলেই বলবে এটার কোন মান নাই যা অবিজ্ঞতা যাচাই ব্যতীত সার্টিফিকেট অর্জন।
আসলে টাকা দিয়ে ফেক সার্টিফিকেট বানানো আর এই ২০২০ সালের hsc সার্টিফিকেট এর মাঝে তেমন কোন পার্থক্য নাই যা একই আরকি তবে ১ টি দিক থেকে ২০২০ সালের hsc সার্টিফিকেট আলাদা যা পরিক্ষা ব্যতীত  সরকার নির্দেশ এ পাওয়া।
এই অটোপাস আমার কাছে লজ্জ্বা জনক মনে হয় কারন নিজের অবিজ্ঞতায় লিখা পরিক্ষার রেজাল্ট পাওয়া  যেমন আনন্দের হয় তেমন আনন্দ কিন্তু নকল করে পরিক্ষা দিলে হয় না।ঠিক তেমনি পরিক্ষা দিয়ে সার্টিফিকেট অর্জন করা যেমন আনন্দ বা অনুভূতি পাওয়া যায় যা পরিক্ষা না দিয়েই ফ্রি সার্টিফিকেট পাওয়া যে কেমন আনন্দের বা সম্মানের হবে তা নিশ্চই বুঝতে পারছেন।
এবারে hsc সবাই ১০০% পাশ করবে কিনা জানি না।তবে যারা ssc and jsc তে ভালো রেজাল্ট করেছে হয়তো তাদের রেজাল্ট এর উপর ভিত্তি করেই রেজাল্ট দিতে পারে। এছাড়াও অনেকেই  তাদের পরিক্ষার প্রিপারেশন অনুযায়ী পর্যাপ্ত রেজাল্ট নাও পেতে পারে।
যাইহোক যথেষ্ট চেস্টা করলাম এ বিষয়ে কিছু তুলে ধরতে।
আশা করি বুঝতে পারছেন।
ধন্যবাদ, বিস্ময়ের সাথেই থাকুন।
Talk Doctor Online in Bissoy App