স্থায়ী ঠিকানায় অামার জন্ম নিবন্ধন ও সার্টিফিকেট কিন্তু বর্তমান ঠিকানায় অামার ভোটার অাইডিকার্ড, সরকারি চাকরির অাবেদনের  ক্ষেত্রে কোন সমস্যা হবে কিনা, যদি হয়ে থাকে এর সমাধান কিভাবে। এই ভিন্নতার কারনে চাকরির ক্ষেত্রে কোন ঠিকানার সনদ প্রদান করবো জন্ম নিবন্ধনের নাকি ভোটার অাইডিকার্ডের।


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

হুম সমস্যা হবে সরকারি চাকরির ক্ষেত্রে।  জন্মনিবন্ধন ও nid কার্ড নিয়ে ওসমস্যা হবে। আপনি আপনার সার্টিফিকেট দেখে দেখে জন্মনিবন্ধন কার্ড ও ভোটার আইডি মিলিয়ে রাখুন।। তবে যদি আপনি cv লিখে দেন চাকরির ক্ষেত্রে তাহলে হয়তো সমস্যা নাও হতে পারে।কেনো না cv তে স্থায়ী ও বর্তমান ঠিকানার তথ্য দেওয়া যায়। তবে যেকোন চাকরির ক্ষেত্রেই স্থায়ী ও বর্তমান ঠিকার ঘর থাকে সেই ঘর গুলোতে আপনার স্থায়ী ও বর্তমান ঠিকানা দিবেন।

আপনার সার্টিফিকেট,  জন্মনিবন্ধন ও nid কার্ড এর বাকি সব তথ্য ঠিক থাকে তাহলে সমস্যা হবে না। কেনো না আপনার সার্টিফিকেট, জন্মনিবন্ধন তথ্য একই কিন্তু আপনি যে এলাকার বাসিন্দা সেই এলাকায় ভোট তুুলেছেন।

সেক্ষেত্রে চাকরির সমস্যা নেই যদি বাকি সব তথ্য ঠিক থাকে।কারন আপনি দেশের নাগরিক সেক্ষেত্রে cv সহ সেখানের(বর্তমান ঠিকানার) নাগরিক সনদ সহ অন্যান্য ফরম পূরন করুন। শুধু মাত্র ভোট দেওয়ার ক্ষেত্রে ঝামেলা হবে, মানে যে এলাকায় ভোটার হয়েছে শুধু সেই এলাকার বাসিন্দা হিসাবে ঐ এলাকায় ভোট দিতে পারবেন। 

আশা করি বুঝতে পারছেন।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ