আমাদের বিয়ে হয়েছে ২ বছর হয়েছে । আমার বয়সঃ ২৬ আমার স্ত্রীর বয়সঃ ২০ এখন আমরা সন্তান নিতে চাই, এই জন্য গত ২ মাস ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছি কিন্তু সফল হতে পারছিনা । বেবি কন্সিভ করছেনা । বেবী নিবো তাই আমার স্ত্রীকে ২ মাস আগে থেকেই জন্ম নিরোধক পিল সেবন বন্ধ করে দেই । ও সহবাসে প্রটেকশন ব্যাবহার করি । শুনেছি পিলের পার্শপ্রতিক্রিয়া ৩ মাস পর্যন্ত থাকতে পারে । তাই ২ মাস অতিক্রান্ত হওয়ার পর সন্তান নেওয়ার চেষ্টা করি । কিন্তু ২ মাস যাবৎ সমস্ত চেষ্টাই বিফল হয়ে যাচ্ছে । আমার স্ত্রীর মাসিক শুরু হবার ৩ দিন আগে থেকে তলপেট ও মাজায় মাত্রাতিরিক্ত ব্যাথা শুরু হয় । হাতে ব্যাথা ও পা এ কামড়ানো শুরু হয়ে যায় । মুখে ব্রণ উঠেছে, এই ব্যাথা মাসিক শেষ না হওয়া পর্যন্ত থেকেই যায় । আমার স্ত্রীর মাসিক শুরুর তারিখ ১০ কিন্তু ইদানিং তারিখ পেড়িয়ে ২-৩-৭ দিন পরেও মাসিক শুরু হয় । অনেকে বলে ""বাধক"" হয়েছে কি করা যায় প্লিজ যদি বলতেন ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

  

এরকম কম বেশি প্রত্যেকটি মেয়েরি হয়ে তবে যাদের বেশিই পেট ব্যথা,স্তন ব্যথা, মাথা ব্যথ,মিন্স অনিয়ম তাদের ব্যাপার টি আলাদা অর্থাৎ তাদের রোগের কারনে হয়ে থাকে।

আসলে মিন্সের আগে তলপেটে ব্যথা,মাথা ব্যথা, স্তনের নিপল ব্যথা,ক্লান্তি লাগা এসব মিন্সের লক্ষন যা ইস্ট্রোজেন ও প্রোজেসটেরনের হরমোন এর তারতম্য কারনে এসব লক্ষন প্রভাব ফেলে যা মিন্সের আগে বা মিন্স চলাকালীন।

এছাড়াও এসব লক্ষন প্রেগন্যান্সির হয়ে থাকে যারা প্রেগন্যান্ট হয়ে যান তাদের মধ্যে এসবসব লক্ষন দির্ঘদিন ধরে প্রভাব ফেলে।

যেহেতু ওনার মিন্সের ৩/৪ দিন আগ থেকে এরকম সমস্যা হচ্ছে কাজেই অপেক্ষা করুন মিন্স হলেই এসব ব্যথা চলে যাবে।প্রয়োজনে প্যারাসিটামল জাতীয় ঔষধ খেতে পারেন। ও তলপেটে গরম পানির শেক দিন এতে আরাম পাবেন।

হ্যা ওনার অতিরিক্ত জন্মবিরতীকরন পিল খাওয়ার কারনে এরকম মিন্সের সমস্যা হচ্ছে আপনি আরো ২/৩ মাস অপেক্ষা করুন প্রয়োজনে ওনাকে গাইনি চিকিৎসক এর কাছে নিয়ে যান।আর হ্যা ওনার মিন্সের সঠিক সময়ে মিলন করবেন ও যে সময়ে মিলন করা যাবে না। এ সময় গুলো মিলন অফ রাখবেন। এছাড়াও আপনারা দুজনেই পুষ্টিকর খাবার খাবেন নিয়মিতভাবে।

আশা করি বুঝতে পারছেন।

ধন্যবাদ। 

বাচ্চা নেওয়া জন্য মিলনের পদ্ধতি সময় ও নিয়মকানুন জানতে ওনার মিন্সচক্র কত ও মিন্সের স্থায়ীত্ব কত দিন, সাদা স্রাব যায় কিনা,এসব বিস্তারিত জানিয়ে প্রশ্ন করুন অথবা এসব বিস্তারিত গাইনি ডাক্তার কে জানিয়ে চিকিৎসা নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ