শেয়ার করুন বন্ধুর সাথে
Call

গেম খেলা এমনিতেই নাজায়েজ।তবে তা নির্ভর করে আপনার গেমের ধরনের। যেমন Mathematical বা এডুকেশনাল হয় তাহলে অন্য কথা। এছাড়া রোজা অবস্থায় গেম খেললে অবশ্যই ইন্দ্রিয় তৃপ্তি হয়। যা করলে আল্লাহ তাআলা বলেছেন রোজা না রাখতে।তাই আমার মতে রোজা রেখে গেম খেলা জায়েজ হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

 

রমজান মাসের প্রতিটি সময় বেশি বেশি কোরআন তিলাওয়াত, জিকির, দোয়া, তাওবা ও নফল নামাজের মাধ্যমে কাটানোর চেষ্টা করা প্রত্যেক মুসলিমের জন্য আবশ্যক।

মোবাইলে গেমস খেলা মানে নিজের অমূল্য সম্পদ সময়কে অপচয় করা এবং অল্প থেকে ধীরে ধীরে এটা নেশায় পরিণত হওয়া। সুতরাং একজন মুসলিম হিসাবে এ থেকে বিরত থাকা আবশ্যক।

আবু হুরাইরা (রাঃ) বলেন , রাসূল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, একজন ব্যক্তির ইসলামের পরিপূর্ণতার একটি লক্ষণ হল যে, তার জন্য জরুরী নয় এমন কাজ সে ত্যাগ করে। (জামে তিরমিযীঃ ২২৩৯)।

যেসব কাজ রমজানের বাইরে পাপ ও গুনাহ হিসেবে গণ্য, সেসব কাজ রমজানে করা আরো বেশি মারাত্মক পাপ ও গুনাহ।

তাই এসব থেকে প্রত্যেক মুমিন মুসলিমের বিরত থাকা উচিত। রমজানের দিনে বা রাতে এ ধরনের কাজে লিপ্ত হওয়া আরো অধিক গুনাহের কাজ।

আবু হুরায়রা (রাঃ) সূত্রে বর্ণিত, রাসুলুল্লাহ (সাঃ) বলেন, তোমাদের কেউ সাওম পালন করলে সে যেন পাপাচারে লিপ্ত না হয় এবং মূর্খের মতো আচরণ না করে। (আবু দাউদ, হাদিসঃ ২৩৬৩)।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ