আমি রাতে ৫ ঘন্টা ঘুমাই এরপর ফজরের সময় উঠে নামাজ পড়ে আবার ২/৩ ঘন্টা ঘুমাই...দুপুরে খাবারের পর আধা ঘন্টা পর আবার ৩০/৪০ মিনিট ঘুমাই তবে এটা সবসময় না। এতে কি আমার স্বাস্থ্যের কোনো সমস্যা হচ্ছে কিংবা ওজন বাড়ছে নাকি? আমি প্রতিদিন ৩০ মিনিট করে ব্যায়াম করি ও পুষ্টিকর খাবার খাওয়ার চেষ্টা করি।। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

আপনার ঘুমের পরিমান ঠিক আছে। এবং যেহেতু অনেকটা সময় ব্যায়াম করেন তাই শরীর ফিট থাকার কথা। তবে দৈনন্দিন আপনার কাজ বা পেশা কি তা বলেননি, এছাড়া বয়স ও ওজনও বলেননি তাই কি করে বলি যে, আপনি মোটা হচ্ছেন কিনা? তবে উপরের বর্ণনায় বিশেষ কোন কারন ব্যতিত মোটা হবার কথা নয়। শরীর ফিট থাকে। বেয়ামের দ্বারা শরীর মোটা হয় বটে কিন্তু তা অপকারী নয়। চিন্তার কারন নাই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

না কোন সমস্যা নেই। আপনি স্বাভাবিক ভাবেই ঘুমাচ্ছেন তবে ফজরের নামাযের পর না ঘুমিয়ে রাতে ঘুমের অভাব পূরনের চেস্টা করুন।অর্থাৎ রাতে ৭ ঘন্টা ঘুকানোর চেস্টা করবেন এবং দুপুরে প্রতিদিন না ঘুমালেও সমস্যা নেই বা দুপুরে ৩০/১ ঘন্টা ঘুমানো এতে স্বাস্থ্য ভালো থাকে।

তাছাড়া এতে আপনার মেদ বাড়বে না বা ওজন বাড়বে না যেহেতু আপনি ব্যায়াম করেন। তাছাড়া ব্যয়াম এর মাধ্যমেই স্বাস্থ্য কন্ট্রোল রাখা সম্ভব হয় এতে ক্ষতির কোন আশঙ্কা থাকে না।

আপনি যেভাবে চলছেন চলুন সমস্যা নাই।তবে আপনার   বয়স ও হাইড অনুযায়ী ওজন ঠিকাছেকিনা যাচাই করে নিবেন।

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ