সপ্তাহ খানেক আগে টেস্ট করে জানতে পারলাম আমার স্ত্রী প্রেগনেন্ট।কিন্তু আমার সন্তানের সঠিক বয়সটা বুঝতে পারছিনা। প্রতিমাসের ২৮-৩০ তারিখের মধ্যে মাসিক হয়।এটা স্বাভাবিক। জানুয়ারীতে হয়েছিল।ফেব্রুয়ারীতে হয়নি।ফেব্রুয়ারির ১৬ তারিখের দিকে হালকা মেন্স হয়।সকালে হওয়ার পরে দুপুরের মধ্যে আবার বন্ধ হয়ে যায়।এরকমটা এই প্রথমই হয়।মাসের শেষে আর মেন্স না হওয়ার আমরা টেস্ট করে জানতে পারি পজিটিভ। এখন সন্তানের বয়স কত?


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসলে প্রেগন্যান্সি সঠিক সময় নির্ণয় করতে হলে লাস্ট পিরিয়ডের সময় থেকে দিন গননা করতে হয়।

অর্থাৎ ফেব্রুয়ারি ১৬ তারিখ মিন্স হলে সেদিন থেকে আজ পর্যন্ত মোট ২১ দিন হলো। যদি প্রেগন্যান্ট হয়  সে ক্ষেত্রে বাচ্চার বয়স হবে ২১ দিন।

আশা করি বুঝতে পারছেন.

আপনার প্রশ্ন অনুযায়ী উপরে উত্তর লিখে দিলাম। এখন আসল কথায় আশা যাক।!

আচ্ছা আপনি বললেন যে প্রতিমাসের ২৮-৩০ তারিখের মধ্যে মাসিক হয়।এটা স্বাভাবিক। জানুয়ারীতে হয়েছিল।ফেব্রুয়ারীতে হয়নি।ফেব্রুয়ারির ১৬ তারিখের দিকে হালকা মেন্স হয়।সকালে হওয়ার পরে দুপুরের মধ্যে আবার বন্ধ হয়ে যায়।এরকমটা এই প্রথমই হয়।মাসের শেষে আর মেন্স না হওয়ায় প্রেগন্যান্সি টেস্ট করেন তাই তো।

আসলে আপনার উক্ত কথায় বুঝলাম ওনার পিরিয়ড জানুয়ারি তেে ক্লিয়ার হয় কিন্তু ফেব্রুআরি মাসে মাত্র ১ দিন সামান্য রক্তপাত আশে এতে প্রেগন্যান্সি সম্ভাবনা না থাকতেও পারে হতে পারে ওনার যোনি সংক্রান্ত সমস্যার কারনে এরকম পিরিয়ডে অনিয়মিত হচ্ছে।  তই আপনি অপেক্ষা করুন মার্চের ১৬ তারিখে পিরিয়ড না হলে ও পিরিয়ড বন্ধ থাকলে আগামী ৩০শে মার্চ প্রেগন্যান্সি টেস্ট করবেন। তবে যদি এর মধ্যেই পিরিয়ড চলে আশে তাহলে প্রেগন্যান্ট হবে না।

আশা করি আমার কথা বুঝতে পারছেন।প্রয়োজনে নক করুন  click hear  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ