শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

অনিচ্ছাকৃত ভাবে প্রস্রাবের আগে ও পরে পাতলা বীর্য বের হওয়াকে ধাতু ক্ষয় বলে। প্রস্রাবে একটু চাপ দিলেই এমন টা হয়ে থাকে। এটি একটি সাধারন রোগ কারন আমাদের টেষ্টিকলে প্রতিনিয়ত বীর্য উৎপন্ন হয়ে থাকে। তবে এই রোগে গুরুত্ব না দিলে পরবর্তীতে ভয়ানক রুপ ধারন করতে সক্ষম। বিশেষ করে ধাতু ক্ষয় তরুনদের মাঝে বেশি দেখা যায়। অনেক সময় গনোরিয়া, সিফিলিসে আক্রান্ত হলে ধাতু ক্ষয় হয়ে থাকে।

ধাতু ক্ষয় কেন হয়?

ধাতু ক্ষয় বিভিন্ন কারনে হতে পারে যেমন অতিরিক্ত হস্তমৈথুন, স্বপ্নদোষ, নারীদের নিয়ে বেশি চিন্তা করা, ধ্বজভঙ্গ, অতিরিক্ত যৌনমিলন, কোষ্ঠকাঠিন্য, অর্শ্বরোগ, সিফিলিস, গনরিয়া সহ নানা রকম কারনে ধাতু ক্ষয় রোগ হয়ে থাকে।

ধাতু ক্ষয়ের লক্ষণ

প্রথমত ধাতু ক্ষয় হলে শরীর দূর্বল হয়ে যায়। এছাড়া খাবারে অরুচি, অতিরিক্ত শরীর ম্যাজম্যাজ করে। অনেক সময় বসে থেকে উঠে দাড়ালে চোখে অন্ধকার বা ঝঁপসা দেখা সমস্যাও হয়ে থাকে। যৌনমিলনের প্রতি অনিহা সৃষ্টি হওয়া এবং এক পর্যায়ে যৌনমিলন থেকে সম্পূর্ণ বিরত থাকা বিষয়টি দেখা যায়। কারো সাথে কথা বলার আগ্রহ কম, অন্ধকার পরিবেশ ভালো লাগা সহ নারীর প্রতি হিংসা সৃষ্টি হতে পারে। উল্লেখ্য থাকে যে, ধাতু ক্ষয় হলে শরীর শুকিয়ে যায় এবং শরীরের ওজন কমে যায়।

আরো পড়ুন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ