আমার মুখমণ্ডল এবং শরীর প্রচুর ঘামে। শরীরের তুলনায় মুখমণ্ডল প্রচুর ঘামে। হাল্কা পরিশ্রম করলে, হাল্কা খেলাধুলা করলে। মুখমন্ডলের অতিরিক্ত ঘাম হওয়ার কারন কী? সমাধান কী? কোন বিভাগের ডাক্তার দেখাব? দয়া করে সঠিক পরামর্শ দিয়ে সাহায্য করুন।
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

প্রতিদিন গোসলের আগে নিম পাতার গুড়ো জলে মিশিয়ে পুরো শরীরে ম্যাসাজ করবেন। ম্যাসাজ করতে না পারলে এক মগ পানিতে নিম পাতার গুড়ো নিয়ে পুরো গায়ে ঢালুন তারপর গোসল করুন। রোদে গেলে মুখে সানস্ক্রিন ক্রিম লাগাবেন। ভাল মানের ফেইসওয়াশ ব্যবহার করুন। প্রতিদিন একবার করে লেবু এবং ভিনেগার অথবা লেবু এবং গোলাপজল একত্রে করে পুরো শরীরে ম্যাসাজ করুন। এতে ঘাম কম হবে এবং দুর্গন্ধ কম হবে। মুখে অতিরিক্ত ঘাম হলে প্রতিদিন অ্যালোভেরা জেল এবং চন্দন মাটি একত্রে করে মুখে লাগান। ইনশাআল্লাহ আপনার সমস্যা দূর হয়ে যাবে। চন্দন না পেলে মধু মেশাতে পারেন। প্রচুর জল পান করবেন। ভাজাপোড়া এড়িয়ে চলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি নিম্নোক্ত কিছু কাজ করুন

  • শসার রস লাগিয়ে রাখুন ২০/২৫ মিনিট। তারপর ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহারেই উপকার পাবেন। 
  • দইয়ের সাথে এক চিমটি হলুদ, সামান্য লেবুর রস ও চিনি মিশিয়ে নিন। এই মিশ্রণটি স্ক্রাবের মত ঘষে ঘষে লাগান, তবে খুব হালকা হাতে। তারপর রেখে দিন ২০ মিনিট। ধুয়ে ফেলুন ঠাণ্ডা পানি দিয়ে। 
  • কয়েক টুকরা শসা এবং আলু নিন। ঠাণ্ডা পানিতে এগুলো ব্লেন্ড করে এমনভাবে পেস্ট করে নিন যাতে একটি তরল মিশ্রণ তৈরি হয়। ৫-২০ মিনিট লাগিয়ে রাখুন। নিয়মিত ব্যবহারে ভাল ফল পাবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ