আমি আমার বউ এর সাথে (১৫-০৮-২১) সহবাস করে ফেলছি।  আমি আজকে ঢাকা চলে আচ্ছি। তাকে ফেমিকন খেতে বলছি। এখন বুঝতাছি না সে কতো দিন খাবে। আর কি ভাবে খাবে। আমি আবার ১/২ মাস পরে বাড়িতে যাব। 

 

প্রীজ কেউ সমাধান দেন। অনেক প্রয়োজন। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আসলে ফেমিকন পিল গুলো মিন্সের সময় হতে নিয়মিত করে খেতে হয়। যদি মিন্সের সময় হতে খেতে না পারেন বা অন্য সময় হতে খাওয়া শুরু করা হয় তাহলে পিল সেবনের পর থেকে প্রথম ৭ দিন মিলনে কনডম নিতে হয় এবং পিল সেবনের ৭ দিন পর প্রটেকশন ব্যতীত মিলন করতে পারবেন সমস্যা নেই।

সেক্ষেত্রে আপনার স্ত্রী মিলনের পর থেকে এই ফেমিকন পিল খাওয়া শুরু করলে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব হবে না। সেক্ষেত্রে ওনাকে ইমার্জেন্সি পিল খাওয়াতে হবে। 

তাই আপনি ওনাকে ইমার্জেন্সি পিল খেতে বলেন মিলনের নির্দিষ্ট সময়ে মধ্যেই। এবং পরবর্তীতে ওনাকে ওনার মিন্সের সময় ফেমিকন পিল খাওয়াতে বলবেন। এবং নিয়মিত করে খেতে বলবেন। 

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
riad102220

Call

 প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনাদের বয়স কত?এই পিল খেতে চাইলে একটি পাতার সব গুলো পিল নিয়মিত ই খেতে হবে। মাসিকের প্রথম দিন একটি বড়ি খান, তারপর প্রতিদিন একই সময়ে একটি করে বড়ি খান ২১ দিন পর্যন্ত। ২১ দিন পর আপনি লক্ষ্য করবেন আপনার একটু ব্লিডিং হচ্ছে যাকে উইথড্রয়াল ব্লিডিং বলা হয়। কিছু প্যাকেটের সাথে ৭টি করে placebo pill বা আয়রন ট্যাবলেট থাকে যা আপনি এই সময় খেতে পারেন। এরপর আবার নতুন প্যাকেট শুরু করুন। আপনি যদি আপনার পিরিয়ডের ৫দিনের মধ্যে প্রথম পিলটি খান তাহলে আপনি সম্পূর্ণ ভাবে নিরাপদ থাকবেন। কিন্তু যদি আপনি প্রথম পিলটি পঞ্চম দিনের পরে খান অথবা আপনার চক্র ২৩ দিনের কম, তবে সেক্ষেত্রে ৭দিন পর্যন্ত কনডম ব্যাবহার করুন। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

খাওয়া লাগবে না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ