আমি একজন চাকরি জীবি।  আমি ১৫/২০ দিন পর পর বাড়তে আসি। আমি বাড়িতে ১/২ দিন থাকি।  এই ২ দিন সহবাস করি। আন্তঃসন্তা যেন না হয় তার জন্য ফেমিকন খেতে দেই।  কিন্তু ফেমিকন পিল কতদিন পর /কত দিন খাবে তা বুঝতাছি না, 

প্রীজ কেউ বলে দেন?? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আপনি একজন চাকরি জিবী কিন্তু আপনি ১৫/২০ দিন পর পর বাসা আসেন এবং ২/১ দিন বাসায় থাকেন এবং এই ২.১ দিনেই মিলন করেন এবং এর পর ফেমিকন খাওয়ান  ।

কিন্তু ভাই এভাবে ফেমিকন পিল খাওয়ালে আপনার স্ত্রীর প্রেগন্যান্সি রোধ করা সম্ভব হবে না। কেনো না এই ফেমিকন পিল অনিময় করে খাওয়ার নিয়ম নেই বা অনিয়ম করে এই পিল সেবনে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব হবে না  । 

 যদি আপনি প্রতি ১৫/২০ দিন পর পর মিলন করেন তাহলে মিলনে কনডম নেওয়াই বেস্ট হবে কাজেই আপনি মিলনে কনডম নেন। তাছাড়া ফেমিকন পিল হলো স্বল্পমেয়াদি পিল যা নারীদের মিন্সের সময় হতে নিয়মিত করে খেতে হয়। এই পিল ইমার্জেন্সি পিলের মত কাজ করে না । 

অর্থাৎ যদি আপনি ১৫/২০দিন পর পর মিলন করে এই ফেমিকন পিল খাওয়ানো শুরু করেন তাহলে প্রেগন্যান্সি রোধে কাজ করবে না বা প্রেগন্যান্সি রোধ করা সম্ভব হবে না । কাজেই প্রেগন্যান্সি রোধের জন্য আপনি মিন্সের ২য় থেকে ৫তম দিনের মধ্যে যেকোন এক দিন থেকেই এই ফেমিকন পিল খাওয়া শুরু করতে হবে । আর সেদিন থেকে নিয়মিত করে ২১ দিন  খাওয়া কালিন সময়ে  অনিরাপদ সময়ে বা ইচ্ছা মত যখন ইচ্ছা মিলন করলেও প্রেগন্যন্সির সম্ভাবনা থাকবে না।কাজেই আপনি এই পিল নিয়মিত করে খাবেন মিন্সের সময় হতে। 

তাছাড়া এই ফেমিকন পিল কতদিন পর খেতে হয় বা কি ভাবে খাবেন? বিস্তারিত ভাবে জানতে ও বুঝতে আপনি আমার এই উত্তর টি (Click Hear) পড়ুন আসা করি বুঝতে পারবেন। এছাড়াও আপনি ফেমিকন পাতার বক্সের ভিতরে থাকা ছোট কাগজে বিস্তারিত লেখা আছে তা ভালো করে জেনে নিবেন।

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ