কেউ আমার উল্লেখিত নম্বারে জানাবেন প্লিজ ০১৮৩৮৯৭৩১৮২
শেয়ার করুন বন্ধুর সাথে

খুব সম্ভব আপনি বোঝাতে চেয়েছেন যে, আপনি মুসলমান হতে চান তাহলে আপনার করণীয় কী সেটা জানতে চান। এটি যদি আপনার প্রশ্ন হয়ে থাকে তাহলে আপনার জন্য করণীয় হলো- আপনি গোসল করে পবিত্র হয়ে কোন মুসলমানের হাতে কালিমা তায়্যেবা ও কালিমায়ে শাহাদাত পাঠ করে নিন। এবং এতেই আপনি মুসলমান হয়ে যাবেন ইনশাআল্লাহ। তবে সামাজিক জটিলতা এড়াতে আপনি কোর্টের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি চূড়ান্ত করতে পারেন। এতে আপনি  একজন উকিলের শরণাপন্ন হন তিনিই আপনাকে যাবতীয় দিক নির্দেশনা দিয়ে সহায়তা করবে। তবে এতে কিছু টাকা খরচ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ইসলাম ধর্ম গ্রহন করতে আপনি -->  ইসলামের কতিপয় বিশ্বাস স্থাপন করুন।যেমন- আল্লাহ, ননবী-রাসুল,ফেরেশতা, আখিরাত,ইত্যাদির উপর বিশ্বাস রাখা। এই বিষয়গুলো অবিশ্বাস করলে মুসলিম হতে পারবেন না।


তখনই একজম খঁটি মসলিম হবেন যখন--
  1. অন্তরে বিশ্বাস করবেন।
  2. মুখে স্বীকার করবেন।
  3. তদনুসারে আমল করুন।

ইমানের ৭ টি বিষয়-
আল্লাহর প্রতি বিশ্বাস - আল্লাহ এক তার কোন শরীক নেই।আল্লাহ তায়ালা অনন্ত অসীম। আল্লাহ তায়ালা সকল ক্ষমতার অধিকারী। আল্লাহ কে অবশ্যই বিশ্বাস করতে হবে।

ফেরেশতা গনের প্রতি বিশ্বাস -- বিশ্বাস করতে হবে ফেরেশতা নুরের তৈরি।ফেরেশতদের আল্লাহ বিশেষ উদ্দেশ্য তৈরি করেছেন।  ৪ জন ফেরেশতা প্রসিদ্ধ।

আসমানি কিতাবের প্রতি বিশ্বাস -আসমানি কিতাব আল্লাহ পদত্ত। আসমানি কিতাবকে বিশ্বাস করতে হবে।

নবি রাসুলের প্রতি বিশ্বাস --আল্লাহ নবী-রাসূলকে মানব জাতীর হিদায়েতের জন্য পাঠিয়েছেন। নবী গণের উপর বিশ্বাস রাখুন।

আখিরাত - আখিরাত হলো পরকাল। মৃত্যুর পরে এই জীবনের মুখামুখি হতে হবে।

তাগদির- আল্লাহ তায়ালা ব্যতীত অন্য কেউ ভাগ্য নির্ধারণ করে দিতে পারে না। আল্লাহ্‌ তায়ালা যা করেন ভালোর জন্যই করে।তিনি ব্যতীত কেউ আমাদের ভাগ্য দেখতে পারে না।

মৃত্যুর পর পুনঃ প্রতি বিশ্বাস- দুনিয়ার সকল মানুষই একদিন জীবিত হবেন। আল্লাহ তায়ালা প্রত্যেকের কাছে সেদিন যার যার হিসাব নিবেন। 


 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ