আমি চাকরী জন্য বাইরে থাকি কয়েক মাস পর ১০/১২ দিন এর জন্য বাড়িতে যাই, এখন কি ঐ যে ১০/১২ দিন থাকব এ সময়ে প্রতিদিন ১ টা করে ফেমিকন সাদা পিল খাওয়াতে হবে??? এ টা কি ঐ যে কদিন থাকব ঔ ১০/১২ দিনগুলো তে খেতে হবে,নাকি সম্পূর্ণমাস ধরেই খেতে হবে??? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ।ধন্যবাদ প্রশ্ন করার জন্য।হ্যা সম্পূর্ন মাস ধরে খেতে হবে অর্থাৎ ফেমিকন পিল পাতার সব পিল খেতে হবে নিয়ম অনুযায়ী।  

আপনি বলছেন আপনি জব করেন কিন্তু কয়েক মাস পর বাসায় জান ১০/১২ দিনের জন্য আর  এই কয়েকদিন মিলন করা কালিন সময়ে শুধু এই  কয়েকদিন ফেমিকন পিল খাওয়া যাবে না এতে আপনার  স্ত্রীর প্রেগন্যন্সি রোধ করা সম্ভব হবে না । 

তাছাড়া এই ফেমিকন পিল এভাবে খাওয়ার নিয়ম না । এই পিল নারীদের মিন্সের সময় হতে খাওয়া শুরু করতে হয়  । কাজেই আপনি ওনাকে ভুল নিয়মে এই মেডিসিন নিতে বলবেন না বা অনিয়ম করেও নিতে বলবেন না এমনি আপনি যদি ৩/৪ মাস পর বাসা আসেন ১০/১২ দিনের জন্য সেক্ষেত্রে শুধু ওই মাসটি যদি ওনাকে পিল খাওয়ান নিয়মিত করে ওনার মিন্সের সময় হতে খাওয়া শুরু করে। সেক্ষেত্রে ওনার প্রেগন্যন্সি রোধ করবে কিন্তু ওনার মিন্স অস্বাভাবিক বা অনিয়ম হতে পারে এছাড়াও ওনার ওজন বৃদ্ধী পেতে পারে। কাজেই আপনি ভালো হবে আপনি মিলনে কনডম নেন বা ওনাকে দির্ঘমেয়াদি জন্মনিয়ন্ত্রন পদ্ধতী নিতে বলেন ।   আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের Bissoy Answer এ প্রশ্নে  জানাবেন বা  আমাকে Call (কল) করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে সঠিক পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথে থাকার জন্য।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ