আমার স্ত্রীর গত ৩/৮/১৭ তারিখে পিরিয়ড হয়েছিল। এরপর গত ১২/৮/১৭ তারিখে সে ১ টি ইমারজেন্সি পিল খায়। পিল খাওয়ার পর ১৯/৮/১৭ তারিখে তার আবার পিরিয়ড হয়। সেটা ৩ দিন স্থায়ী ছিল। এখন জানতে চাচ্ছি এরপরের পিরিয়ড কয়দিন পর হবে? আগামী মাসের ৩ অথবা ৪ তারিখেই হাওয়া সাভাবিক? নাকি পিল খাওয়ার পর ১৯ তারিখে যেটা হয়েছিল, পরের মাসে সে অনুযায়ী ১৯ বা এর আশেপাশের তারিখে হওয়ার সম্ভাবনা বেশী?  দ্রুত জানালে উপক্রিত হতাম। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য, যেহেতু মিলনের পর ইমার্জেন্সি পিল খাওয়াইছেন তাই প্রেগন্যান্সির সম্ভাবনা নেই, তাছাড়া মিলনের পর মাসিক হলে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকে না | তবে এই ইমার্রজেন্সি পিল গুলো অতিরিক্ত খাওয়াবেন না এতে মাসিক অনিয়মিত ভাবে হতে থাকে ও পরবর্তীতে বাচ্চা নিতে সমস্যার সম্মুখীন হতে পারেন | যাইহোক যেহেতু ওনি পিল খেয়েই ফেলেছে তাহলে অপক্ষা করুন মাসিক নিয়ন্ত্রনে আসবে | কাজেই বলা সম্ভব না যে পরবর্তী মাসে কত তারিখে মাসিক হবে। 

আর হ্যা পিল এর সাইট ইফেক্ট এর কারনে মাসিকে ঝামেলা হয়, কারো ক্ষেত্রে মাসিক অনিয়মিত ভাবে হয় আবার কারোক্ষেত্রে মাসিক অস্বাভাবিক ভবে হতে থাকে | এছাড়াও মাথা ব্যথা, তলপেটে ব্যথা, বমি ভাব,ক্লান্তি লাগা, হালকা জ্বর আসতে পারে, সুতারাং অপেক্ষা করুন সব ঠিক হবে তবে উক্ত উপসর্গ যদি অসহনীয় হয়ে থাকে তাহলে অবশ্যই একজন ডাক্টারের কাছে প্রেসক্রিপসন করে নিবেন| আশা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ