আমার অনেক অনূ্পেরনা আছে যে,দেশের মাটিতে কিছু করার।।। আপনাদের একটি পরামর্শ আমার জীবন বদলে দিতে পারে। আমি ইন্টার শেষ করি১৬ তে।চলতি সালেই আবার ডিপ্লোমাতে ভর্তি হই,,,ফ্যাশন ডিজাইনে,,,এখন আমি ৪ বছর এটা সাথে ২ বছর bsc করলে ক্যারিয়ায় কেমন হবে চাকুরি পাবো কিনা সন্দেহ হয়।আবার এই লাইনের বড় ভাইয়েরা বলে চাকুরি পাওয়া যায়না ইত্যাদি।। এখন,,আমার এক বন্ধু পরামর্শ দিলো যে,,,, লেখা পড়া করে শেষ টাকার জন্যইতো চাকরি করবি,আমি বললাম হ্যঁা।বন্ধুবললঃ ৬ বছর পরে বেতন পাবি ৩০০০০ হাজার বা কম বেশি।আর তুই যদি এখন বিদেশে চলে যাচ তাহলে তুই এই ৬ বছরে ১০,০০০০০ টাকার মালিক থাকবি,,,,,,, আমি চিন্তা করে দেখলাম যুক্তি টা অবশ্য ঠিকই।লেখাপড়া করবো টাকার জন্যই।।।। আপনারা কি বলেন সবার মতামত আশা করছি,,,,,,,
শেয়ার করুন বন্ধুর সাথে

ভাই আপনার বন্ধুর মত করে যদি সবাই চিন্তা করতো তবে আর কেউ লেখা পড়া করে স্বশিক্ষায় সুশিক্ষিত হত না । আমি আপনার কাছে প্রথমেই একটা উল্টা প্রশ্ন করে নিচ্ছি সেটা হল, আপনি কি সুধু টাকা ইনকাম বা একটা ভালো চাকরির চিন্তা করে লেখাপড়া করছেন ?? যদি তাই করেন তবে লেখা পড়া বাদ দিয়ে দেশেই কাজে লেগে যান ৬ বছর পর আপনি ১০ লাখ না হোক অন্তত ৫ লাখ টাকার মালিক হবেন । দেশের মাটিতেও থাকা হবে আবার আয় ও হবে অনেক ।

ভাই এখন আসল কথায় আসি । আপনি যদি লেটার গ্রেড নিয়ে ইঞ্জিনিয়ারিং শেষ করতে পারেন তবে আপনি মাসে ৩০,০০০ না শুধু আপনাকে মাসে ১ লাখ বা তারও বেশী বেতনে চাকরি দেওয়ার জন্য পোশাক কোম্পানির মালিক গুলো আপনার পিছনে ছুটবে । আর যদি বিএসসি শেষ করে বিসিএস দিয়ে বিসিএস ক্যাডার হতে পারেন তবে দেখবেন আপনি এই দেশের এক জন প্রথম শ্রেণীর অফিসার ।

ভাই জীবনে টাকা অনেক মুল্যবান কিন্তু টাকা কখনো কি উপযুক্ত সম্মান এনে দিতে পারে না  ? যেটা লেখাপড়া পারে ? তাই ওই সব কথাতে কান না দিয়ে লেখাপড়াতে মনযোগী হন সব চাইতে ভালো রেজাল্ট করুন দেখবেন আপনার সফলতা আসবেই ইনশা আল্লাহ্‌ ।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যাঁ কথাটা যুক্তিসঙ্গত যে বিদেশে গিয়ে দেশের তুলনাই বেশি টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু সত্যিই কি আপনি শুধুই টাকার জন্য লেখাপড়া করছেন। বিদেশে গিয়ে আপনি হয়তবা অনেক টাকা ইনকাম করতে পারবেন কিন্তু নিজের আপনজনের দেখাও পাবেন না সারা বছরে । আর বিদেশে যাওয়ার চিন্তা করাটা যতটুকুনা সহজ তার চেয়ে সেখানে গিয়ে কাজ করে টাকা ইনকাম করাটা অনেক অনেক কঠিন। আপনাকে যদি একটা ছোট প্রশ্ন করি যে মানুষ সরকারি চাকরী করতে চাই কেন?? বেসরকারি চাকরীতেতো আরো অনেক বেশি টাকা পাওয়া যায়। উত্তরটাও সহজ সম্মনের জন্য। এবার আপনি যদি দেশের মাটিতে ছোট একটা চাকরীও করেন এইখানে একজন শিক্ষিত এবং মোটামুটি একটা সম্মানের চাকরী করতে পারবেন। কিন্তু বিদেশীদের কাছে বাংলাদেশের এই নিম্নমানের শিক্ষার মূল্য অনেক কম আর আপনিতো সেইখানে গিয়ে সম্মানের চাকরী করতে পারবে না। আপনার দিনমজুরের মত কাজগুলো করতে হবে। তখন আপনি না পারবেন দেশে ফিরে আসতে না পারবেন সেখানে সকল কিছু সহ্য করে থাকতে। এবার আপনি বেশি টাকা দিয়ে কি করবেন। নিশ্চয় একটু শান্তি খুঁজার চেষ্টা করবেন কিন্তু শান্তি কি সত্যিই পাবেন।সবশেষে একটাই কথা আপনি পড়ালেখা করছেন আপনি একজন শিক্ষিত নাগরিক আপনার চিন্তা অন্যদের চেয়ে ভিন্ন হতে হবে। আপনাকে নানা মানুষ নানা কথা বলবে কিন্তু আপনি নিজে কোথায় সুখ পাবেন সেইটা চিন্তা করুন। আর কিছু কিছু মানুষ চিন্তা করে টাকাই সব এবং বিদেশেই সবচেয়ে বেশি শান্তি। আপনি তাদের কথাই কান না দেওয়াটাই আমার মতে সর্বউত্তম। আর বিদেশে যে বাংলাদেশী মানুষদের কতটুকু কষ্ট সেটা এখন আপনি হয়ত চিন্তাও করতে পারবেন না কিন্তু যখন বিদেশে যাবেন তখন বুঝতে পারবেন। ক্ষমা করবেন আমি উত্তর দিয়েছি বলে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ