user-avatar

Tanoy Bhuiyan

◯ Tanoy

আলেকজান্ডার গ্রাহামকে টেলিফোনের প্রথম আবিষ্কারক হিসেবে মানা হয়। 

না। কলেজ নিশ্চায়ন করলে অটো মাইগ্রেশন চালু হয়ে যাবে এবং সেটা বন্ধ করার আর কোনো উপায় নাই।

এই বিষয়টা চয়েজ দেওয়ার পূর্বেই চিন্তার প্রয়োজন ছিলো। কলেজ নিশ্চায়ন করলে আপনার অটো মাইগ্রেশন চালু হয়ে যাবে এবং যদি সেই কলেজে সুযোগ থাকে তাহল ১নং কলেজেই মাইগ্রেট হবে৷ আর মাইগ্রেট হওয়া কলেজেই তখন পড়তে হবে৷

২০০ টাকা দিয়ে কনফার্ম করার অর্থ হলো আপনি কলেজের ভর্তি নিশ্চয়ন করা। তারপরে আপনি আর কলেজ চয়েজ দিতে পারবেন না। তবে আপনি যেটাতে চান্স পেয়েছে সেটার উপরের কলেজগুলোতে সুযোগ থাকলে মাইগ্রেট হতে পারেন।

যারা ২০১৯ এবং ২০২০ সালে এসএসসি পাশ করছে তারা শুধু সাধারণ কলেজগুলোতে ভর্তি হতে পারবে। তবে আপনি চায়লে পলিটেকনিক থেকে ডিপ্লোমার জন্য আবেদন করতে পারতেন।

How to be successful in life?

Tanoy
Jul 7, 10:01 PM
  • Please don't copy from anywhere.
  • Try to to write by yourself .
  • Don't be upset about your grammatical mistakes. 
  • Must write in English


IELTS-এ ভালো পয়েন্ট তুলে ভালো ইউনিভার্সিটিতে দেশের বাহিরে পড়তে পারেন।

কিন্তু দেশের পাবলিক ইউনিভার্সিটিতে ভালো সাবজেক্ট পেলে এখানেই পড়া উচিত। সেজন্য পাবলিকে চান্স পাওয়ার জন্য চেষ্টা করা উচিত। তাছাড়া দেশের কিছু প্রাইভেট ইউনিভার্সিটিতেও অনেক ভালো পড়াশোনা হয়, এগুলোতেও পড়তে পারেন।

বিস্ময়ের জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে মানুষের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে তাই পূর্বের বিস্ময়কে আপডেট করে মানুষের চাহিদা পূরণে এবং বিভিন্ন সুবিধা দিতে নতুন ভার্সনে আনা হয়েছে।

এটা দেখতে বন্দুক (Gun) এর মতো। যেটাতে একটা স্টিক থাকে এবং গানটা বিদ্যুতের মাধ্যমে গরম করে সেই স্টিকগুলো গলিয়ে আঠা লাগানো যায়। আপনি চায়লে এগুলো অনলাইন শপ দারাজ থেকে নিতে পারেন। লিঙ্ক

EBOARD RESULT


এই ওয়েবসাইট থেকে প্রকাশিত এসএসসি, এইচএসসি, জেএসসি পরীক্ষার রেজাল্ট যেকোনো সময় দেখা যাবে।

GPA হিসেব করার সিস্টেম :

A+ = 5

A = 4

A- = 3.5

B = 3

C = 2

D = 1


এবার প্রতিটা সাবজেক্টে কোন গ্রেড  সে অনুযায়ী 4+5+3.5 এভাবে যোগ করে সমষ্টি বের করতে হবে। এক্ষেত্রে অপশনাল সাবজেক্ট থেকে 2 বিয়োগ করতে হবে। ধরেন আপনার কৃষিশিক্ষা অপশনাল সেখানে আপনি A গ্রেড পেয়েছেন, তাহলে পয়েন্ট হলো 4 সেখান থেকে বিয়োগ দিবেন 4-2 = 2 মানে এখানে 2 যোগ হবে। এভাবে মোট সমষ্টি যোগ করে আপনার টুটাল সাবজেক্ট দিয়ে ভাগ দিবেন। টুটাল সাবজেক্টে অপশন সাবজেক্ট হিসেব করা হবে না। মানে ধরেন আপনার অপশনাল সহ ১২ টা সাবজেক্ট তাহলে আপনার হিসেব করতে হবে ১১ টা সাবজেক্ট। সেক্ষেত্রে ইংরেজি ১ম ও ২য় পত্র মিলে একটা সাবজেক্ট এবং বাংলা ১ম ও ২য় পত্র মিলে একটা সাবজেক্ট।



শর্টকার্ট হিসেব এবং আপনার প্রশ্ন অনুযায়ী রেজাল্ট:


(2×5)+(4×4)+(7×3.5)+3

= 53.5


অপশনাল সাবজেক্টের ২ বিয়োগ করে।


53.5 - 2

=51.5


আপনি ১৪ টি সাবজেক্ট উল্লেখ করছেন।  ১৪ টি থেকে অপশনাল একটা বাদ দিয়ে ১৩ টা সাবজেক্ট।  সেক্ষেত্রে আপনার জিপিএ হবে:

51.5 ÷ 13

= 3.96


বি.দ্র. SSC তে মোট ১২ সাবজেক্ট। কিন্তু আপনি উল্লেখ করেছেন ১৪ সাবজেক্ট। যার কারণে আপনার জিপিএ সঠিক হবে না। তবে পদ্ধতি ঠিক আছে সে জন্য আপনি নিজেও চায়লে পয়েন্ট হিসেব করতে পারেন৷

আপনি ODIN Tools দিয়ে twrp ইন্সটল করে superuser ফাইল ইন্সটল দিয়ে রুট করতে পারেন।

আর file explorer দিয়ে রুট হয় না। যদি ফোন রুট করেন সেক্ষেত্রে এই এপ্স দিয়ে ফোনের রুট ফাইলগুলোতে প্রবেশ করতে পারবেন।

এটার জন্য প্রুপার একটা সুলেশনই রয়েছে সেটা হলো ভালো নেটওয়ার্ক ব্যবহার করা। মোবাইল ডাটা ব্যবহার করলে সিম চেঞ্জ করে দেখতে পারেন আর ব্রডব্যান্ড ব্যবহার করলে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের কাছে অভিযোগ করুন অথবা অন্য ISP থেকে ব্রডব্যান্ড নেন।

এন্ড্রোয়েড ফোনের ক্ষেত্রে অবশ্যই সমস্যা হবে। কারণ Google Play Service এপ্সটা আপনার ফোনের গুগোলের এপ্সগুলোর জন্য রয়েছে৷ যেমন: Youtube, Google, Google Play Store এই জিনিসগুলো হইতো ব্যবহার করতে পারবে না বা ব্যবহারে সমস্যা সৃষ্টি হবে। সেক্ষেত্রে আপনার এই এপ্সটা ডিজেবল করা একবারেই উচিত হবে না।

সাধারণত সব জায়গায় বিএসসি করতে চার বছর লাগে। যদি ডুয়েটে ভর্তি হতে পারে সেক্ষেত্রেও কমপক্ষে চার বছর সময় লাগে।

good night er liquid?

Tanoy
Jun 5, 11:53 PM

হ্যাঁ পাওয়া যায়। আপনি বিভিন্ন সুপার শপে খুঁজ করলে পেয়ে যাবেন। এটাকে গুড নাইট রিফিল বলে। আর অনলাইন শপ দারাজেও সম্ভবত পাওয়া যাবে।

আপনি যখন কারো কাছে ইমেইল পাঠাবেন তখন দেখবেন কম্পোজ বক্সের উপরে একটা বক্স আছে সেখানে লেখা আছে Subject  সেখানে আমার ইমেইলের Subject বসালে আশা করি No Subject  লেখাটা আর উঠবে না।  আর অন্য কেউ যদি একইভাবে আপনাকে Subject দিয়ে ইমেইল করে তাহলেও No Subject লেখা উঠবে না।

বোর্ড চ্যালেঞ্জ করে রেজাল্ট কখনোই কমে না। বোর্ড চ্যালেঞ্জ করলে রেজাল্ট যদি বাড়ে তাহলে বাড়ানো হয়। আর যদি কমেও তাহলেও কমানো হয় না। মানে হয় রেজাল্ট একই থাকবে বা রেজাল্ট বাড়বে। 

ট্যাক্স পরিশোধ করা লাগবে। অথবা দেখা যাবে এটা কাস্টমেই আটকিয়ে দিছে এবং আপনার হাতে পৌঁছাচ্ছে না। আর ট্যাক্স কত রাখবে সেটা ফিক্সড করে বলা সম্ভব না। আমার ব্যক্তিগত পরমার্শ হবে আলিএক্সপ্রেস থেকে ফোন না আনানোর জন্য।
সার্ভার আপডেট করা হবে৷ আর ইতিপূর্বেও কয়েকবার সার্ভার আপডেট করা হয়েছে।
কমপক্ষে তিন বছর পরে দ্বিতীয় বাচ্চা নেওয়া উচিত।

About Charger Issue

Tanoy
May 23, 03:48 PM
At the time of charging it can be increased. It's normal. You can use your phone charger which was provided by your phone company. Redmi note 8 pro support 18W charger so you can use any charger which is 18W or under 18W. But all fast chargers will heat up.
মানুষ স্মৃতিশক্তি হারাতে পারে। প্রচন্ড শারীরিক, মানুষিক আঘাতের কারণে এবং স্ট্রোকের কারণে মস্তিষ্কের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলে তার অনেক কিছু মনে রাখতে, পূর্বের অনেক কিছু ভুলে যেতে এবং স্মৃতিশক্তি দুর্বল হওয়ার মতো ঘটনা ঘটতে পারে। মানুষের স্মৃতি কয়েক ধরণের হয়ে থাকে। স্বল্প মেয়াদী স্মৃতিগুলো হলো দৈনিক কাজ-কর্মগুলো৷ সেগুলো যখন নিয়মিত করতে থাকে কেউ তখন কোনো এক সময় সেগুলো দীর্ঘ মেয়াদী স্মৃতিতে রূপান্তর হয়। অনেক সময় দেখা যায় কেউ গতকালের কথা ভুলে গেছে কিন্তু ৮/১০ বছর আগে কথা মনে রেখেছে। যার কারণ হতে পারে সংবেদনশীল স্মৃতি বা স্বল্প মেয়াদী স্মৃতি। আবার দীর্ঘ মেয়াদী স্মৃতির জন্য মস্তিষ্কের আলাদা অংশ রয়েছে সেটা হলো হিপোক্যাম্পাস। হিপোক্যাম্পাস আপনার ভাষার মতো গুরুত্বপূর্ণ দীর্ঘ মেয়াদী স্মৃতি রক্ষা করবে। এক্ষেত্রে হিপোক্যাম্পাসও ক্ষতিগ্রস্ত হতে পারে। অনেকে দেখা যায় স্ট্রোকের কারণে কথা ভালোভাবে বলতে পারে না, ভাষা উল্টোপাল্টা করে ফেলে। এটাও কিছুটা হিপোক্যাম্পাস ক্ষতিগ্রস্তের কারণে। তবে আমরা নাটক-সিনেমায় যেভাবে স্মৃতিশক্তি হারিয় যাওয়া দেখি বাস্তব ঠিক এমন হয় না৷
আপনি যেই কলেজে আছেন সেখান থেকে প্রথমে আপনার ভর্তি ক্যান্সেল করতে হবে। বোর্ড থেকে ভর্তি ক্যান্সেল সম্পূর্ণ হলে আপনি আবার স্বাভাবিকভাবে আবেদন করতে পারবেন নতুন কলেজের জন্য৷ তবে আমার মতে আপনার ভর্তি ক্যান্সেল না করে কলেজ ট্রান্সফারের চেষ্টা করা উচিত।
আপনি আইডি নাম্বার/ইউজার নেইম দিয়ে সার্চ দিতে পারেন। তারপর সেখান থেকে আপনার আইডি খুঁজে ফরগেট পাসওয়ার্ড অপশন পাবেন৷ অথবা যদি পাসওয়ার্ড চেঞ্জ না করে আইডি নাম্বার/ইউজার নাম দিয়ে লগ ইন করতে পারবেন। সম্ভবত আপনার বড় ভাই আপনাকে আইডি থেকে আপনার ফোন নাম্বার ডিলেট করে দিছে।
প্রতিটি এপ্সই যখন আপনি ব্যবহার করবেন তখন সেই এপ্সগুলোতে কিছু ডাটা তৈরি হবে। সেগুলো আপনার ফোনেই এপ্স জমা রাখবে। সে জন্য এপ্সগুলোর সাইজ বড় দেখা যায়৷ আবার কিছু এপ্স আছে যেগুলো গুগোল একাউন্ট বা অন্য একাউন্ট ক্লাউডের মতো সংরক্ষণ করে রাখে। আপনার এপ্স ইন্সটল করার পর সেই সংরক্ষিত ডাটাগুলো আবার এপ্সের সাথে যুক্ত হয়৷ আর সে জন্যই এপ্সগুলোর সাইজ বেড়ে যায়৷ এটা থেকে পরিত্রাণের নির্দিষ্ট বা যৌক্তিকভাবে কোনো সমাধান নাই।
NID দিয়ে ভেরিফিকেশন করা যাবে না। নাম্বার ভেরিফিকেশন করলে। একদিনে ১০০ ডলার, এক সাপ্তাহে ৩০০ ডলার এবং এক মাসে ৫০০ ডলার লিমিট৷

গাজীপুর চৌরাস্তা হয়ে পলাশ পরিবহন নবীনগর পর্যন্ত যায়৷ নবীনগর থেকে অল্প একটু দূর জাহাঙ্গীরনগর , সেখান থেকে যেকোনো বাসকে বললেই জাহাঙ্গীরনগর নামিয়ে দিবে। 

সিলেট থেকে যেকোনো ট্রেনে প্রথমে আপনি ঢাকা বিমানবন্দর আসবেন। তারপর বিমানবন্দর থেকে গাজীপুর চৌরাস্তাগামী যেকোনো বাসে উঠলেই বোর্ড বাজার নামতে পারবেন। তাছাড়া সরাসরি কোনো ট্রেনের ব্যবস্থা নাই। 

সরাসরি কোনো ট্রেনে যেতে পারবেন না। আপনার ঢাকা বিমানবন্দর বা  কিশোরগঞ্জের ভৈরব রেলস্টেশন থেকে যেতে হবে।