আচ্ছা পকেটে টাকা নিয়ে নামাজ পড়লে কি নামাজের কোন ক্ষতি হবে??? কারন টাকার মধ্যে মানুষের সহ জীবজন্তুর ছবি থাকে।

আমার এই প্রশ্ন টা করার কারন হল, ফেসবুকে দেখলাম মসজিদের ভিতরে টিভিতে ইসলামিক অনুষ্ঠান দেখতেছে, এটা নিয়ে একশ্রেনীর মুসলমানরা বিভিন্নরকম কথা বলতেছে, এখন তাদের কাছে আমার এই প্রশ্ন যে "আমরা টাকা এবং মোবাইল নিয়ে মসজিদে প্রবেশ করি, প্রায় মানুষের মোবাইলে গ্যালারিতে ছবি ও ভিডিও থাকে " তাহলে এইসব ছবি ও ভিডিও নিয়ে এবং ছবিওয়ালা টাকা নিয়ে যদি নামাজ আদায় করে ক্ষতি না হয়, তাহলে কি মসজিদে যারা ইসলামিক অনুষ্ঠান দেখেছে তাদের এই ঘটনা কে কেন অইসলামিক কার্যক্রম বলা হয়েছে??????

কারো জানা থাকলে কমেন্ট প্লিজ????


শেয়ার করুন বন্ধুর সাথে

ছবিওয়ালা মুদ্রা ও মোবাইল সাথে থাকলে নামায পড়তে কোন সমস্যা নেই আর মসজিদ ইবাদতের জায়গা, মসজিদে ধর্মিয় আলোচনা করাটাই স্বাভাবিক আর যদি সেই ধর্মিয় আলোচনা টেলিভিশনের মাধ্যমে মসজিদে দেখানো হয় তাতেও দোষের কিছু নেই। আমাদের সমাজের অলস আর অসচেতন মানুষেরা সময় কাটানোর জন্য বুঝে-নাবুঝে অনেক তর্ক-বিতর্ক-কূতর্ক, পরচর্চা আর পরনিন্দা করে যেগুলো অপ্রয়োজনীয়; ইসলামে সম্পুর্ন নিষিদ্ধ তাই নিজের বিবেক ও বুদ্ধি খাটিয়ে যে কোন বিষয়কে যুক্তি দিয়ে মূল্যায়ন করার চেষ্টা করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পকেটে কিছু এরূপ কিছু থাকলে নামাজের ক্ষতি হবে না।কিন্তু টিভি কোনমতেই চালানো যাবে না।পকেটে মোবাইলে অশালীন গান বা ভিডিও থাকলে সেটার জন্য তার গুনাহ হবে।আর মসজিদ এ টিভি থাকলে তো সেটা ভয়াবহ গুনাহ এবং এটি নাজায়েজ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এক কথায় উত্তর : মসজিদের ভীতর ছবিসহ টাকা থাকলে কোনই অসুবিধা নেই তার কারন টাকাটা ভাজ করা অবস্থায় পকেটে থাকে, যা দেখা যায় না। ঠিক মোবাইলের এক্ষেত্রেও তাই, মোবাইলের ভীতরে যা থাকে তা চোখে দেখা যায় না ভাসমান অবস্থায় থাকে।

ইসলাম ধমে'  জীবন আছে এমন ছবি প্রদশ'ন করা ইসলাম সমথ'ন করে না। চাই সে মসজিদে হোক বা কবরস্থানে হোক। কে কি বললো সেটা কথা নয়, কোরআন - হাদিসে কি বলে সেটাই আসল কথা।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ