নিজের ইচ্চাশক্তি কাজে লাগান।চেস্টা করলে আপনি বাজে অভ্যাস ছাড়তে পারবেন যখন আপনার বাজে অভ্যাস করতে চাইবে তখন বন্ধুদের সাথে আড্ডা মারুন কাছে না থাকলে call করুন,খেলাধুলা করুন নামাজ পরুন।।যখন বাজে অভ্যাস করতে মন চাবে তখন যে কোনো কাজে লেগে যান।।।

Talk Doctor Online in Bissoy App

আপনার প্রধান সমসা আপনি বাজে বন্ধুদের সাথে মেসেন,আপনাকে বাজে বন্ধু পরিতাগ করতে হবে,কথায় আছে সঙ্গ দোসে লোহা ভাসে,আপনার বাজে অব্ভাস গুলো পরিতাগ করতে হবে,ভালো ভাবে লেখা পড়া করতে হবে,তাহলে আপনি আপনার সপ্ন পূরন করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

এই বিষয়ে আমার প্রথম পরামর্শ হবে আগে ঐসব বখাটে ছেলেদের সঙ্গ পরিত্যাগ করা ।তাছাড়া পড়াশুনার পেছনে সময় অতিবাহিত করা ।মেয়েলি বিষয়ের প্রতি আকর্ষণ না করা ।ধর্মের প্রতি আকর্ষণ থাকতে হবে,কারণ নিয়মিত নামাজ-রোজা করা মানুষ কখনোই খারাপ দিকে যেতে পারে না ।মা-বাবার কথা শুনবা অলওয়েজ ।নেশা করলে ছেড়ে দাও ।নিজের ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে ভালো করে পড়াশুনা করো ।ইনশাল্লাহ তুমি তোমার স্বপ্নের DU তে পড়তে পারবা ।আর একটা কথা,আমিও ক্লাস নাইনের ফার্স্ট বয় ।তাই আমিও চাই না,আমার মতো একটা ভালো ছেলে নষ্ট হয়ে যাক ।আরো কিছু জানতে চাইলে আমার fb তে ম্যাসেজ করো ।

Talk Doctor Online in Bissoy App
SANomanShah

Call

ভাই আপনি আস্তে আস্তে সামনের দিতে এগুতে থাকুন মোটেও ততাড়াহুড়ো করবেন না। আপনার যেই খারাপ অভ্যাসগুলো আছে সেগুলোর প্রতি ঘৃণার সঞ্চার করুন এতে করি আশা করা যায় আপনি সফল হবেন। . আর সবচাইতে ইমপরটেন্ট হলো আপনি পাঁচ ওয়াক্ত নামাজ সঠিকভাবে আদায় করুন দেখবেন আপনার মনে শান্তি ফিরে এসেছে। . এভাবে আশা করি আপনি সফল হবেন ইনশাল্লাহ।

Talk Doctor Online in Bissoy App

প্রথমে আপনাকে ঐসমস্থবন্ধুদের ত্যাগ করতে হবে। আর চাইলেই তো আর তাদের ছেড়ে চলে আসতে পারবেননা। বা হুট করে যদি তাদের ছেড়ে দেন তাহলে তারা হয়তো তোমার প্রতি ক্ষেপে যাবে। অথবা মনে কষ্ট পাবে,, বিধায় আপনাকে কৌশল অবলম্বন করতে হবে। আর তা এই ভাবে যে... তারা যদি কোন খারাপ কাজের দিকে যায় তাহলে অবশ্যই তোমাকে ডাকবে,,, তুমি তাদের ডাকে সাড়া না দিয়ে বাহানা দেখাবে। বলবে.. দোস্ত দেখ আমাকে অমুক জরুরী কাজটা করতে হবে বা আমার এই সমস্যা সেই সমস্যা। এভাবে যখন কয়েকদিন করবেন তখন আর তারা তোমাকে খারাপ কাজের দিকে ডাকবেনা, বরং বলবে ওকে ওর মত থাকতে দে। এছাড়াও আপনি যে সমস্ত খারাপ কাজগুলা করেন সেগুলো আস্তে আস্তে পরিত্যাগ করার চেষ্টা করুন। হুট করেই কোন কিছু পরিত্যাগ করা যায়না। . আর সব সময় ভাল মানুষের সাথে চলুন।তাদের কাজে অংশগ্রহন করুন। দেখবেন সব ঠিক হয়ে যাবে। .

Talk Doctor Online in Bissoy App