ans.bissoy.com এর সকল ইউজার ও বিপদগামী মানুষের হাজারো সমস্যা সমাধানের জন্য যারা নিজেদের কর্মক্ষেত্রের আড়ালে অন্যদের সমস্যার সমাধান দিয়ে থাকেন, তাদের সকলকে জানাই কিছুটা উষ্ণতা ও কিছুটা স্নিগ্ধ বাতাসের সমষ্টিরূপ এক সুন্দর মধ্যরাতের শুভেচ্ছা। আমি মোঃ আতিক শাহরিয়ার (আদিল)।অনুন্নত শহর নীলফামারী জেলার জিলা স্কুলের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণীর ছাত্র। বাবা - মা দুজনেই সরকারি চাকুরীজীবী এবং মোটামুটি সচ্ছল পরিবার আমাদের। আমার মাথায় সর্বদা আলাদা চিন্তাভাবনা ঘুরপাক খায়। প্রোগ্রামিং ও প্রযুক্তি নিয়ে তিব্র কল্পনা করতে ভিষণ ভালবাসি। স্বপ্ন দেখি মার্ক জাকারবার্গ, স্টিভ জবস, বিল গেটস এর মতো বড় হওয়ার। বন্ধুদের সাথে মিশতে ভালো লাগে না কেননা তাদের সাথে কোন কথা বললেই তিব্র হতাশা দৌড়ে আসে আমাকে ধরার জন্য। বন্ধুদের সবার স্বপ্ন ডাক্তার ইঞ্জিনিয়ার কিংবা কোন কম্পানীতে চাকুরী করার। চাকুরী করার কোন স্বপ্নই দেখি না সর্বদা ভাবি কাল যার প্রতিষ্ঠানে জীবিকা নির্বাহের জন্য কাজ করতে যাবো তারো তো আমার মতো একটি মাথা, দুইটা চোখ, দুইটা পা এক কথায় সবগুলোই আমার মতো। আমার মতো সেও পড়াশোনা করেছে। আমার শিক্ষাগত যোগ্যতা ও তার শিক্ষাগত যোগ্যতা একই। পার্থক্য হচ্ছে সে প্রতিষ্ঠানের মালিক আর আমি তার প্রতিষ্ঠানের এক জন সামান্য কর্মচারী। ঠিক তখনি ইচ্ছা জাগে ভিন্নধর্মী কোন আইডিয়া নিয়ে আমিও তার মতো বড় কোন প্রতিষ্ঠান তৈরি করব। সামাজিক যোগাযোগের সাইট তো অনেক আছে কিন্তু ফেসবুক এতো জনপ্রিয় হওয়ার কারন হচ্ছে জাকারবার্গের ভিন্নধর্মী আইডিয়া। আমিও চাই তার মতো ভিন্নধর্মী আইডিয়া নিয়ে এসে প্রযুক্তি জগতে মাইলফলক সৃষ্টি করতে। এই স্বপ্নগুলোর কথা যখন আমি আমার পরিবার ও বন্ধুদেরকে বলি সবাই আমাকে নিয়ে হাসাহাসি শুরু করে দেয় আর বলে সবকিছুই তৈরি হয়ে গেছে, তুই আবার কি তৈরি করবি?.....ইত্যাদি। তাদের কথা আমার গায়ে লাগে না, বারবার মনে হয় সবকিছুই তৈরি হয় নাই - অনেক কিছুই তৈরি হওয়া বাকি আছে। সর্বদা পরিবেশ থেকে নিত্যনতুন আইডিয়া খুজি। আমার কয়েকটা আইডিয়ার মধ্যে একটা বলি, আমরা সবাই রোবট নামের একটা শব্দের সাথে পরিচিত। আজকে থেকে কয়েকশ বছর পর মানুষের নিত্যদিনের বন্ধু হবে রোবট। কিন্তু এই মুহুর্তে সেটা অসম্ভব। রোবট এত সস্তা না পৃথিবীর কয়েকজন গোনা মানুষ ছাড়া কেউই কিনতে পারবে না। আমি চাই রোবট নিয়ে বিস্তারিত পড়াশোনা করে খুবই সস্তা ও তিব্র কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পূর্ণ রোবট তৈরি করে সবার বাড়িতে পৌঁছে দিতে। এখন সবার যেমন মোবাইল আছে ঠিক তেমনি সবার রোবট থাকবে আর রোবট মানুষের কাজে সাহায্য করবে। অথবা কোন সামাজিক যোগাযোগের সাইট তৈরি করা যা ফেসবুকের মতো হবে না। ফেসবুকে ছাত্ররা অনেক সময় নস্ট কিরে যা তাদের অনেক ক্ষতি করছে। আমার সাইট এ ঢুকলে তারা অনেক কিছু শিখতে পারবে এবং অন্যদের সাথে যোগাযোগও করতে পারবে ....ইত্যাদি। আমি মনে করি সর্বদা আইডিয়া খুজলে একদিন অবশ্যই একটি চমৎকার আইডিয়া আসবেই। আপনারা পরামর্শ দিন আমার স্বপ্ন গুলো কি শুধুই স্বপ্ন? কোন ভাবেই কি সম্ভব করা যাবে না? আমি কি কোন মতেই বড় হতে পারব না?
শেয়ার করুন বন্ধুর সাথে

আসলে বর্তমানে পৃথিবী যে অবস্থায় আছে এখানে হঠাত করে বড় কিছু হয়ে উঠা প্রায় অসম্ভব। আপনি যাদের নাম বললেন তারা কেউই এই যোগে বড় বা প্রতিষ্ঠা লাভ করেন নি। তবে আপনার চিন্তা ধারনাকে আমি সম্মান করি। তবে রোবট বানানো যদি এতোই সহজ আর সস্তা হতো তবে বিজ্ঞানীরা এতো দিনে সবার কাছে একটা করে রোবট থাকতো। এখন এতো এতো ওয়েব সাইট আছে যে আপনার একটা ওয়েব সাইট কারো চোখেই পড়বে না। তাই বলি এসব চিন্তা বাদ দিয়ে ভাল কিছু করুন, একজন অন্ধকে রাস্তা পার করে দিন, অনেক ভাল লাগবে আপনার যখন লোকটি আপনাকে ধন্যবাদ দিবে। একজন দুখি দরিদ্র মানুষ কে হেল্প করুন তাতেও ভালো লাগবে। এদুনিয়ায় বড় হয়ে লাভ নেই যদি পরকালে গুনাগারদের সাথে দাড়াতে হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার স্বপ্নগুলো সুন্দর,ভাবনাগুলো চিন্তাধর্মী, তবে এই লক্ষ্যে এগিয়ে গিয়ে বাস্তব রূপ দেওয়াই হবে আপনার কাজ। বন্ধুরা হাসি-ঠাট্টা করতেই পারে,কিন্তু সমালোচনা কান দিলে জীবন চলেনা,আপনার চিন্তা-ধারা বর্তমান অন্যদের চিন্তাধারা থেকে ভিন্ন আশা করি আপনার সদিচ্ছা,কাজ করার প্রবনতা,নতুনত্বের ছোঁয়া আপনাকে অদূর ভবিষ্যৎ এ সঠিক গন্ত্যব্যে পৌছে দিবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ