আমি শান্ত। ১৭ বছর বয়স। ৫ ৬ আগে থেকে লক্ষ করি আমার অন্ডকোষ এর চামরার ওপর কাল কাল কিছু পাতলা হাল্কা আবরণ তৈরি হয়েছে। ঘার্মাক্ত শরীরে ডলা দিলে যেমন কাল মাটির মত নোংরা উঠে যায় ঠিক তেমন ভাবে গোসল করার সময় অন্ডকোষ ভেজা থাকে এবং এই পাতলা আবরণ গুলা ওই নোংরা গুলার মত উঠে। আর এই নোংরা উঠে যাওয়ার কারনে ভাবতাম এইগুলা কিছু না। কিন্তু ৩ ৪ মাস পর দেখি যে আমার অন্ডকোষের চামরা খসখসা হয়ে গেছে এবং ওই নোংরা গুলাও কেমন যেন স্থির ভাবে লেগে থাকে। আমি একটু অগোছালো  ছেলে। অন্তর্বাস ২টা ছিলো রেগুলার তেমন পরিষ্কার করার বেপারে উদাসিন ছিলাম।

আমার অবস্থার অবনতি হলে আমি এক হোমিও ডক্টরকে লক্ষণ গুলা বলে অন্ডকোষ টা দেখালাম। তিনি বল্লেন আমার এমন উদাসীনতা আর অসচেতন এবং নোংরা থাকার কারনে এমনটা হয়েচে। কিছু ওষুধ গুরা ক্ক্রে সংমিশ্রণ করে নিজ হাত্র বানিয়ে দিয়েছিলেন। ৪ ৫ দিন এ এই নোংরাজাতীয় আবরন টা বের হওয়া বন্ধ হয়। মাঝখানে এক্সাম এর জন্য চিকিৎসা থেকে একটু পিছিয়ে পরি। এতে আবার আগের অবস্থাতে ফিরে গেচে। তিনি  আবার ওষুধ  দিবেন। তোবে তিনি বলেছিলেন দাউদের জন্য নাকি অপারেশন  করে অন্ডকোষ কেটে ফেলা লাগতে পারে। কথাটা হেসে হেসে বলছিলেন। তোবে আমর ভয় হচ্ছে আদউ কি অপারেশন করা লাগবে? নাকি তার ওষুধ এ সেরে যাবে?? আর দাউদ থেকে দুরে থকতে আমাকে কি কি পরিহার এবং  কি কি কাজ গ্রহণ করতে হবে?? এক কথায় নিরাপদ থাকার উপায় গুলা বলবেন প্লিজ। আমি খুব নার্ভাস...... আর হ্যা... প্যান্ট খোলার পর বা যে কোনো সময় অন্ডকোষ যখন সংকুচিত অবস্থা থেকে সিথিল হতে থাকে তখব খুব চুল্কায়...


শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

টেনসন ফিল করবেন না আপনার, সমস্যাটি ঔষধের মাধ্যমে নিরাময় যোগ্য। অপারেশনের প্রয়োজন পড়বেনা। আপনি অপরিষ্কার রাখার কারনে দাউদ হয়েছে। নখ দিয়ে চুলকাবেনা, হাত সাবান দিয়ে ধোবেন ডেটল সাবান দিয়ে পরিস্কার করে গোসল করুন। নিয়মিত দাউদের যায়গা, ডেটল সাবান দিয়ে পরিস্কার রাখুন। অতিসত্বর একজন চর্ম যৌন বিশেষজ্ঞের পরামর্শ নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

দেখুন এইসব জায়গায় তেই সাধারণত অত্যাধিক দাঊদ হয়। কারন এগুলো হল শরীরের একেবারে স্পর্শককাতর স্থান। গরমে অত্যাধিক ঘাম জমে ব্যাকটেরিয়া এর এর ইনফেকশন এর ফলে চুলকানি হয়, আর এভাবে তা ক্রমশ বৃদ্ধি পায়। সেক্ষেত্রে আপনাকে প্রথমত ডাক্তারের চিকিৎসা নিতে হবে (যা আপনি নিয়েছেন) তবে সঠিকভাবে ঔষুধ গ্রহন করুন। অন্তর্বাস সবসময় পরিষ্কার রাখুন। উক্তা স্থান পরিষ্কার রাখুন। জরুরি দরকার ছাড়া অন্তর্বাস আপাতত পরিহার করুন। খাবেরর ক্ষেত্রে বেগুন,পুঁটি মাছ,চিংড়ি ইত্যাদি খাদ্য যা খেলে দাঊদ বাড়ে তা এড়িয়ে চলুন। ভয় পাবেন না,ডাক্তার আপনার মনযোগ বাড়াতেই কথাটি বলেছেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার এটা কোন রোগ না এটা সাধারন্ত হয়ে থাকে অসচেতনার জন্য । আপনি সব সময় পরিস্কার পরিছান্য থাকতে চেষ্টা করুন । আর নিচে বেশি ঘামের কারনে এটা দেখা যায় । আপনার জাঙ্গিয়ে পরিস্কার রাখুন এবং দুইটা জাঙ্গিয়ে ব্যবহার করুন । চাইলে আপনে হাফপ্যার্ন্ট ব্যবহার করতে পারেন । বিষেশ করে ওই স্থান পরিস্কার রাখতে চেষ্টা করুন ফল পাবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

টেনশন নিবেন না আপনি নিচের ঔষধটি নিয়মিত সেবন করুন আশা করি আপনার সমস্যাটির সমাধান পেয়ে যাবেন,, আপনি হোমিওপ্যাথিক "কেন্ডুলা" নামের ঔষধটি ব্যাবহার করুন,, ব্যাবহার বিধি:- নারিকেল তেলের সাথে মিশিয়ে গোসলের পর উক্ত স্হানে ব্যাবহার করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

আমার উত্তরে বিস্তারিত বলার কিছু নাই।আপনাকে আমি এতোটুকু বলবো আপনি পান্ডা নামের মলমটা ব্যবহার করবেন। ইশআল্লাহ উপকার পাবেন আর ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ