gm-skin cream টা কি দাগের জন্যে ভাল হবে? আমি এখন রেমি স্পট ব্যবহার করছি। ফলাফল মনে হচ্ছে তকের ক্ষতি হচ্ছে আরও। অনেকেই বলছে gm-skin cream টা ভাল। আপনাদের পরামর্শ চাইছি। আমার বয়স ২২ চলছে এই বয়সে ব্রন আর ব্রনের দাগ অনেক পেইন দিচ্ছে। কারোও সামনে যেতে লজ্জা লাগে। কেউও উপকারিতা পাইছেন এমন কোন ক্রিম এর নাম বললে অনেক উপকার হবে। প্রাকৃতিক উপায়ে কোন কিছু বইলেন না প্লিজ। আর না জেনে মন গড়া উত্তর দিয়েন না ভাই।
Share with your friends
Call

gm-skin cream টাই ব্যবহার করুন।।তবে আপনি যাই বলেন না কেন, প্রাকৃতিক ভাবেই ব্রন কমানো সম্ভব।।

Talk Doctor Online in Bissoy App
Call

ব্রণের সমস্যা কোন কিছুতেই পুরোপুরি শেষ হবে না আমি হলফ করে বলতে পারি।।একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত এটা হবেই।।।কারও কারও সমস্যা থেকেই যায়।।তবে কিছু ঘরোয়া উপায়ে এর তিব্রতা   অনেকটাই কমানো যায়।।।আপনি প্রতিদিন বেসন ও দুধের সর (একটু পাকা লেবুর রস দিলে এতে মুখের কালো দাগ দুর হবে তবে এটা নিলে ব্রণ বারতেও পারে।তাই কয়েকদিন ব্যবহার করে দেখতে পারেন।।))পরিমান মতো নিয়ে পেষ্ট করুন। তারপর স্নানের পূর্বে ও রাতে ঘুমানোর পূর্বে হালকা শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে ভাল ব্রান্ডের ফেচওয়াস দিয়ে মুখ ধুয়ে ফেলুন।।তারপর রাতে চাদনী ক্রীমটি ব্যাবহার করতে পারেন।।মোট কথা মুখ সবসময় পরিষ্কার রাখুন।।কমে যাবে ১০০ % গ্যারান্টি।

Talk Doctor Online in Bissoy App

মুখ পরিষ্কার করুন পন্ডস পিওর হোয়াইট কার্বনেটেড ফেসওয়াশ দিয়ে (দিনে ২-৩ বার), ব্রণের উপর লাগাতে পারেন মেডিপ্লাস মেডিকেটেড টুথপেস্ট বা পেপসোডেন্ট/কলগেট হার্বাল টুথপেস্ট, রাতে লাগিয়ে সকালে উথে ধুরে ফেলুন নরমাল পানি দিয়ে, ওষুধের মধ্যে ব্যবহার করতে পারেন এরিস্টোফার্মার ক্লিনেক্স প্লাস লোশন/স্কয়ারের ইরোমাইসিন লোশন এর সাথে রেটিন এ ক্রিম বা স্কয়ারের ফোনা ক্রিম অথবা ইন্সেপ্টার টাজোস্কিন (এটি ত্বক বেশি শুষ্ক করে দেয় কিন্তু ব্রণের উপর কার্যকর, মাঝে মাঝে মুখের চামড়া হালকা উঠে যেতে পারে্‌ অনেক ডাক্তার স্যালিসাইলিক এসিড বা এজেলিক এসিডের ওষুধ দিয়ে থাকেন, তবে তা সবার জন্য উপযোগী হয় না, এই জন্য নিউট্রিজেনা একনেওয়াশ বা একনে এইড বা ক্লিন ও ক্লিয়ারের একনে রেঞ্জ ব্যবহার না করাই ভাল কারণ এগুলোতে স্যালিসাইলিক এসিড আছে, মেডিকেটেড ফেশওয়াশ ব্যবহার করতে চাইলে ভারতের আল্ট্রাসিল ব্যবহার করে দেখতে পারেন, তবে পন্ডস কার্বোনেটেড ফেশওয়াশও ভাল কাজ দেয়। অবশ্যই বাইরে গেলে সান্সক্রিন ব্যবহার করবেন, ভারতের বোররোপ্লাসের সান্সক্রিন ব্যবহার করতে পারেন (এটি তেমন তৈলাক্ত নয়), ওষুধ ব্যবহারের ফলে ত্বক শুষ্ক হয়ে গেলে জনসনস বেবি লোশন বা ডোভ হাইড্রেটিং লোশন মুখে দিতে পারেন, ভুলেও ত্বক ফর্সাকারী কোন ক্রিম মুখে দেবেন না, তাতে স্টেরয়েওডস থাকায় তা ব্রণের উপর খারাপ প্রভাব ফেলে, মুখে ক্রিম লাগাতে চাইলে টি ট্রি ওয়েল বা অ্যালো ভেরা বা ল্যাভেন্ডার সমৃদ্ধ ক্রিম দেওয়াটাই ভাল, এছাড়াও সকালে চিরতার পানি ও রাতে ইসবগুলের ভূষি খাবেন, প্রতিদিন কমপক্ষে ৮ ঘন্টা ঘুমাবেন, দুশ্চিন্তা দূরে সরিয়ে রাখবেন, দিনে ১২ গ্লাস পানি খেয়ে পেট পরিষ্কার রাখবেন, শাক-সবজি ও আঁশযুক্ত খাবার বেশি খাবেন, ক্ষতিকর চিনিযুক্ত খাবার যেমন সোডা পানীয় পরিহার করতে হবে, এর চেয়ে তাজা ফলের জুস খেতে পারেন, খাবার তালিকায় স্যূপ, টমেটো ও শশা রাখুন, ব্রণের জন্য অনেক হার্বাল ফেস প্যাক আছে, তবে ওগুলো আমার তেমন কাজে আসেনি, তবে শুনেছি দুধে হলুদের রস মিশিয়ে নিয়মিত খেলে তা ত্বক ভাল রাখে ও ব্রণ প্রতিহত করে, আর হ্যা সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করবেন, মনে রাখবেন ব্রণ একটা বয়সে চলে যায়, তবে সেটি না গেলে তা নিয়মিত অভ্যাসের মাধ্যমে নিয়ন্ত্রণে রাখতে হবে, ব্রণ হল ডায়াবেটিসের মত যার প্রকৃত কোন সমাধান নেই তবে তা সম্পূর্ণ নিয়ন্ত্রণযোগ্য!

Talk Doctor Online in Bissoy App
Masumakonda

Call

রেমি স্পট ক্রিম আমিও ব্যবহার করেছি এতে কোন ফল হয়না। আর জি এম স্কিন ক্রিম দিয়েও দাগ দূর হয়। কিন্তু আপনি বেটনোভেট সি এল ব্যবহার করুন ভাল ফল পাবেন।

Talk Doctor Online in Bissoy App

সত্যিকারে ক্রিম ব্যবহার করে আমি ব্রণ কমাতে পারিনি। ব্রণ সাধারণত এলার্জি জনিত একটি রোগ সুতরাং এলার্জির ওষুধ করা অত্যন্ত জরুরী। আপনি প্রতিদিন betnelan ট্যাবলেট রাত্রে একটা করে খান তাহলে আমি নিশ্চিতভাবে বলতে পারি আপনার ব্রণ কমে যাবে। সাথে যদি পারেন তাহলে হোমিও berbaris aco d3 ওষুধটি খাবেন তাহলে দ্রুত ফল পাবেন।

Talk Doctor Online in Bissoy App

এই ক্রিমটি আমি ব্যবহার করে ভালো ফল পেয়েছি, এটি আপনার মুখের কালো দাগ দুর করবে ও মুখ ফরসা করবে,, ব্যবহার করে দেখুন,আশা করি ভালো ফল পাবেন। ধন্যবাদ

Talk Doctor Online in Bissoy App