আমি একজন ছাত্র, বয়স ১৮+ আমার রাতে ঠিক মতো ঘুম হয়না আর একটু হলেও অল্প শব্দ জেগে যাই। ডাক্তার এর কাছে গিয়ে সমাধান পাইনি। তাই আমাকে একটি ভালো ঘুমের ওষুধের নাম বলুন? যা খেলে 10-30 মিনিটে আমার গভীর ঘুম চলে আসবে কেউ জাগিয়ে তুলতে পারবেনা!
শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

ঘুমের ঔষধ ডাক্তারের পরামর্শ অনুযায়ী খেতে হয়। যেহেতু কাজ হয়নি, তাই আবার ডাক্তার কে বিস্তারিত বললে ঔষধ পরিবর্তন করে দিতো। মনে রাখবেন সরাসরি ঘুমের কোন ঔষধ হয় না। ঠিক কি কারনে ঘুম হচ্ছে না, সেটার ঔষধ দিলেই আমাদের ঘুম পায়। কেউ আপনাকে জাগিয়ে তুলতে পারবেনা তার মানে কি!!! আপনি নিশ্চই বিষন্নতায় ভুগছেন। আপনার মাঝে উদ্বেগ কাজ করছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

ঘুম না আসার কারণ খুঁজে বের করুন,ঘুম না আসার পেছনে কোন বিশেষ কারণ আছে কিনা সেটা খুঁজে বের করুন। বেশিরভাগ ক্ষেত্রেই নানামুখী টেনসন ঘুম না আসার পেছনে অন্যতম কারণ হিসেবে থাকে। যতক্ষণ মাথায় টেনসন থাকবে ততক্ষণ ঠিকমতো ঘুমাতে পারবেন না, এটাই স্বাভাবিক। সম্ভব হলে মাথা থেকে এই টেনসন ঝেড়ে ফেলুন। গরম পানি দিয়ে গোসল করুন, রাতে ঘুম না আসলে মৃদু গরম পানি দিয়ে গোসল করে ফেলুন। এতে শরীর অনেক হালকা মনে হবে। শরীরের কোষগুলোর মধ্যে শিথিলতা চলে আসবে। তাহলে ঘুম ভালো হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ