আমার অনেক চুল পড়ে এই প্রবলেম থেকে মুক্তির উপায় কি প্লিজ তাড়াতাড়ি বলুন?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

চুল পড়ার সমস্যা চিরতরে দূর করতে কি কি করতে পারেন। নিম্নের পদক্ষেপ গুলো নিতে পারেন, 

১) নারকেলের দুধ নারকেলের দুধ চুলের ভেতর থেকে চুলকে মজবুত করতে সহায়তা করে। চুলের সঠিক ন্যারিশমেন্টের জন্য নারকেল দুধের বিকল্প নেই। এছাড়াও নারকেলের দুধ ডিপ কন্ডিশনার হিসেবে কাজ করে। – প্রথমে নারকেল কুরিয়ে নিন। এরপর এই কোরানো নারকেল ব্লেন্ডারে বা গ্রাইন্ডারে অথবা পাটায় বেটে নিন ভালো করে। – এরপর পিষে বা বেটে নেয়া নারকেল একটি পরিষ্কার পাতলা কাপড়ে রেখে চিপে ভালো করে নারকেলের দুধ বের করে নিন। (নারকেলের দুধ বের করার পর নারকেল ফেলে না দিয়ে চিনি বা গুঁড় মিশিয়ে মিষ্টি খাবারে ব্যবহার করতে পারেন) – প্রয়োজনে প্রতিদিন এই নারকেলের দুধ চুলের গোঁড়ায় ভালো করে ম্যাসেজ করে নেবেন। অতিরিক্ত চুল পড়তে থাকলে প্রতিদিন ব্যবহার করুন, যদি অতিরিক্ত না হয় তাহলে সপ্তাহে ২-৩ বার ব্যবহার করলেই ভালো ফল পাবেন। ২) মেহেদী, ডিমের সাদা অংশ ও টকদই মেহেদীর নির্যাস চুলের জন্য অত্যন্ত স্বাস্থ্যকর, ডিম মাথার ত্বকে সঠিক পুষ্টি যোগাতে সহায়তা করে এবং চুলের ফলিকল মজবুত করে। টকদই চুল ও মাথার ত্বক ময়েসচারাইজ করে চুল পড়া বন্ধে সহায়তা করে। – মেহেদী পাতা বাটা বা গুঁড়ো চুলের ঘনত্ব ও লম্বা অনুযায়ী নিন, এতে মেশাম ১ টি ডিমের সাদা অংশ এবং ২-৩ টেবিল চামচ টকদই। – যদি চুল অনেক শুষ্ক হয় তাহলে ভিটামিন ই ক্যাপস্যুল দিয়ে ভালো করে হেয়ার প্যাক তৈরি করে নিন। – এই প্যাকটি চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত ভালো করে লাগিয়ে নিন এবং প্রায় ২ ঘণ্টা এভাবেই রেখে দিন। – এরপর সাধারণ ভাবে চুল ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। যদি প্রথম দিন চুল পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে ১ দিন এভাবেই রেখে তার পরের দিন শ্যাম্পু করতে পারেন তাহলে সব চাইতে ভালো ফলাফল পাবেন। – এই পদ্ধতিটি সপ্তাহে মাত্র ১ বার ব্যবহার করলেই চুল পড়া অনেকাংশে কমে যাবে।

তথ্য সূত্র

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি ইক্যাপ ৪০০মিলি ট্যাবলেট টি নিয়মিত খান।চুল পড়া কমে যাবে আর কুমারিকা হেয়ার অয়েল ব্যবহার করুন।দাম একশ চল্লিশ টাকা মাত্র।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
soleman

Call

আপনি ক্যাষ্টর ওয়েল এর সাথে ভিটামিন ই ক্যাপসুল মিশ্রন করে ব্যবহার করতে পারেন।প্রতি সপ্তাহে একবার করে আট সপ্তাহ ব্যবহার করবেন।রাতের বেলায় পরিমান মত ক্যাষ্টর ওয়েল নিয়ে তার সাথে ভিটামিন ই ক্যাপসুল (৪০০)মিশিয়ে ভালভাবে মাথায় লাগাবেন এবং সকাল বেলায় শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলবেন।এভাবে আট সপ্তাহ ব্যবহার করবেন,আশাকরি উপকার পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

খাওয়া দাওয়ার উপর চুল পড়া নির্ভর করে। বয়স কত আপনার? ১৮ এর উপরে হলে চুল পড়া স্বাভাবিক। মাল্টিভিটামিন ট্যাবলেট খান ২-৩ মাস। চুলে নিয়মিত মেহেদি, নিম পাতার রস, লেবু, পেঁয়াজ দিন। সপ্তাহে কমপক্ষে ১ দিন। আর সপ্তাহে ২বারের বেশি শ্যাম্পু দিবেন না। ১ মাস নরমাল শ্যাম্পু বাদ দিয়ে কোন মেডিকেটেড শ্যাম্পু ব্যাবহার করুন। জেল বা ক্রিম চুলে লাগাবেন না।।

এগুলা আমি ফলো করি। আশা করি আপনার কাজে আসবে।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নিন্মে চুল পড়া সমস্যা থেকে মুক্তি পাওয়ার কিছু টিপস দেওয়া হলঃ ** সাপ্তাহে একদিন অন্তত ডিমের কুসুমের সঙ্গে ২ টেবিল চামচ অলিব অয়েল মিশিয়ে পুরো চুলে লাগান। এক ঘন্টা পর চুল শ্যাম্পু করে নিন। ** নারিকেল তেলের সাথে দারুচিনি গুড়া করে মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করলেও চুল পড়া বন্ধ হয়। ** ঘোমানোর আগে মোটা দাঁতের চিরুনি দিয়ে হালকাভাবে চুল আচড়ে নেবেন এবং বেনি করে ঘুমাবেন এতে চুল পড়া কমে যাবে। ** আমলকি ও জবাফুল নারকেল তেলে ফুটিয়ে বোতলে ভরে রাখুন। শ্যাম্পু করার আগে ওই তেল চুলের গোড়ায় ম্যাসেজ করেন। ** সবুজ শাক সবজি ফলমূল বেশি ও বেশি বেশি করে প্রোটিনযুক্ত খাবার ও প্রচুর পানি পান করুন। এই সামান্য কাজটুকু করলেই আমার মনে হয় আমরা চুল পড়া সমস্যা থেকে মুক্তি পেতে পারি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ShiponChy

Call

চুল পড়া রোধ করতে অন্যান্য বাহ্যিক যত্নের পাশাপাশি একটা ভিটামিন খেতে পারেন। নিজের অভিজ্ঞতা থেকেই বলছি। ওষুধ এর নাম :- Vitamin E Cap. রোজ একটা করে খেতে হয়। আশা করি কাজে দেবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ