শেয়ার করুন বন্ধুর সাথে
mpratanhili

Call

যদি আপনি কোন ব্যবস্থা করতে পারেন তাহলে পোষাক চেনজ করবেন।আর যদি সে রকম কোন সুযোগ না থাকে তাহলে পরবর্তীতে কাযা নামাজ পরতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কাপড়ে নাপাকি লাগলে তিনবার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে এবং প্রতিবার ভালো করে চাপ দিয়ে নিংড়াতে হবে। ভালো করে নিংড়িয়ে ধৌত করার পরও যদি দুর্গন্ধ থেকে যায় কিংবা দাগ থাকে, তাতে কোনো দোষ নেই, পাক হয়ে যাবে।

যদি এমন হয় যে কাপড়ে এর কোনো চিহ্ন দৃশ্যমান না থাকে, কাপড় শুকিয়ে যায়, তাহলে কাপড়ের ওপর শুধু পানি ছিটিয়ে দিয়ে আপনি সালাত আদায় করতে পারবেন।

আর যদি প্রস্রাব বা মজি, বীর্য কোনো চিহ্ন থেকে যায়, তাহলে আপনি ওই জায়গাটুকু পানি দিয়ে ধুয়ে নেবেন। ওই জায়গাটুকু বা তার আশপাশে পানি দিয়ে ধুয়ে নিলেই পবিত্র হয়ে যাবে, পুরো কাপড় ধোয়ার কোনো প্রয়োজন নেই।

কিন্তু শুকিয়ে যাওয়ার পরে যদি কোনো ধরনের আকার বা চিহ্ন না থাকে, তাহলে পানি ছিটিয়ে দিলেই আপনি সালাত আদায় করতে পারবেন, আপনার সন্দেহ দূর হয়ে যাবে। পানি ছিটিয়ে দেওয়ার বিষয়টি শুধু সন্দেহ দূর করার জন্য, অন্যথায় অধিকাংশ ওলামায়ে কেরামের মতে শুকিয়ে যাওয়ার পরে এখানে তাহারাত হাসিল হয়ে যায়। যেহেতু এখানে কোনো ধরনের আকার বা চিহ্ন কোনোটাই নেই।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ