পিস টিভির ডঃ জাকির নায়েককে কেউ কোনদিন পান্জাবি পড়তে দেখেছেন?পান্জাবি না পড়ার পিছনে কারণ টা কি জানতে চাই?আবোল তাবোল উত্তর দিবেন না..!
শেয়ার করুন বন্ধুর সাথে

তিনি কেন পাঞ্জাবি পড়েন না এটা সম্পুর্ণ তার ব্যাক্তিগত বিষয় তবে তার পোষাকের ব্যাপারে ড. জাকির নিজে কি বলেন জেনে নেইঃ

তিনি বলেছেন "শার্ট-প্যান্ট-টাই -কোর্ট এই গুলো পরিধান করে সালাত আদায় করা যাবে তবে এগুলো উত্তম পোশাক এ কথা তিনি বলেন নাই। এবং কোন বড় আলেম একে নিষেধ করেন নি। সৌদি আরব এর বড় আলেমগণও একে জায়েজ বলেছেন। শুধু মাত্র ভারত উপমহাদেশের কিছু আলেম এর সমালোচনা করেছে। কোরআন বা সহীহ হাদিস এর কথাও এরুপ পোশাক পরিধান করাকে হারাম বলা হয়ে নি। হিজাব এর নিয়মেও এরুপ পোশাক পরিধান করাকে নিষেধ করা হয়ে নি। হাদিসে রাসুলুল্লাহ(সা) কামিস পরিধান করেছেন বলে প্রমান পাওয়া যায়ে। কিন্তু এই কারনে সার্ট ও প্যান্ট পরিধান করাকে হারাম বলা যাবে না। কেননা আজ আমরা মোবাইল ব্যবহার করছি কিন্তু রাসুলুল্লাহ(সা) তো তা করেন নি, তাই বলে কি মোবাইল ব্যবহার করা হারাম হচ্ছে? না, ঠিক তেমনি সার্ট ও প্যান্ট পরিধান করাও হারাম হচ্ছে না। মজার বিষয় হচ্ছে- যারা পোশাক পরিধানে রাসুলুল্লাহ(সা) কে অনুসরণকে বাধ্যতামুলক বলছে তারাই ইবাদাতে রাসুলুল্লাহ(সা) কে বাদ দিয়ে বিভিন্ন মানুষের অনুসরণ করছে। কোরআন বা সহীহ হাদিস এর কোথাও এবং বাইবেল এর কোথাও এরুপ কোন কথা নেই যে ‘টাই’ খ্রিস্টানদের প্রতীক। এমনকি খ্রিস্টানদের পাদ্রীরাও(ফাদার) ‘টাই’ পরিধান করে না। এতেই স্পষ্ট যে, ‘টাই’ খ্রিস্টানদের প্রতীক না। এছাড়াও ডাঃ যাকির নায়েক নিজেই বলেছেনঃ “কেও যদি প্রমান করতে পারেন যে ‘টাই’ খ্রিস্টানদের প্রতীক তাহলে আজকেই আমি ‘টাই’ পরা বন্ধ করে দিব” আর ‘টাই’ কে সোজা করে ধরে দেখুন ‘টাই’ ক্রুস এর মত নয়ে বরং সোজা লাঠির মত। কিন্তু একটি পাঞ্জাবী বা জুব্বা সোজা করে ধরে দেখুন এটি ক্রুস এর মত। তাই বলে কি পাঞ্জাবী বা জুব্বা পরা হারাম? না, কখনোই না। তিনি মনে করেন ইসলামে পুরুষদের পোষাকের ব্যাপারে যে কয়েকটি নিয়ম দেয়া অাছে তার কোনটাই শার্ট-প্যান্ট-টাই -কোর্ট পড়লে লঙ্ঘন হয় না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমি তাকে পান্জাবি পড়তে দেখেছি।তিনি সৌদি আরবে পান্জাবি পড়ে খুতবা শুনে নামাজ পড়ছিলেন।আর তিনি সালাতের মধ্যে পান্জাবি পরেন।অন্য সময় তার ব্যক্তিগত ব্যাপার।আর হ্যা পান্জাবি পরে নামাজ পড়া সুন্নাত কিন্তু আবশ্যক না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ