MST

Call

একজন ব্যাক্তির দৈনিক ৫-৬ ঘন্টা পড়ালেখা করা দরকার। এমনটাই আমাদের শিক্ষরা বলে এসেছেন। কিন্তু অনেক ছাত্র ছাত্রী আছে যারা আধা ঘন্টা পড়লেই তাদের মাথা ব্যাথা করে। আবার অনেকে ৫-৬ ঘন্টাই পড়তে পারে কোন সমস্যা ছাড়াই। তাই এটা নিজের ওপর নির্ভর করে।তবে আপনি যদি ৮ ঘন্টা পড়ড়তে পারেন তাহলে তো ভাল।

AbdulHalim

Call

প্রতিদিন ২৪ ঘন্টার মাঝে ৮ ঘন্টা পরলে কোন সমস্যা হওয়ার কথা নয়৤তবে ভালো ফলাফল করতে পারার বিষয়টি নির্ভর করবে আপনার মেধা শক্তির উপর যে আপনি কতটুকু ধারণ করতে পারেন৤অনেকে আছেন যারা এত বেশি পড়তে হয়না৤

Call

প্রতি ২৪ ঘন্টার মধ্যে ৮ ঘন্টা পড়লে তেমন সমস্যা হওয়ার কথা না । আর উচ্চমানের ফলাফল নির্ভর করবে আপনার মেধাশক্তি ও মনোযোগের উপড় । যদি আপনি মনযোগ দিয়ে লেখা পড়া করেন তবে অবশ্যই উচ্চমানের ফলাফল আপনার কাছ থেকে আশা করা যাবে । কারণ অনেকে দেখা যায় দিনে ৮ ঘন্টা বা তার বেশি সময় পড়েও তেমন উন্নতি করতে পারে না । আর এটা হয় মনযোগ এর জন্য । তাই প্রচন্ড ইচ্ছা শক্তি আর মনযোগ দিয়ে পড়তে থাকুন ।

Mdnurnabi

Call

পড়ালেখা করে ভালো ফলাফল করতে পারে।আপনি পরিকল্পনা অনুযায়ী মাত্র দৈনিক পাঁচ ঘন্টা পড়লে আপনি ভালো ফলাফল করতে পারবেন।পড়ালেখা পাশাপাশি পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন তাহলে কোন সমস্যা হবে না।

আপনি আট ঘণ্টা নয় আপনার প্রয়োজনীয় কাজ বাদে যেমন ঘুম, খাওয়া, গোসল ও প্রাকৃতিক কাজ বাদে বাকি সময় পড়াশোনা করে কাটাতে পারেন যদি অভ্যাস থাকে। বিকেল বেলা একঘন্টার জন্য ঘুরতে পারেন।

সবকিছু আপনার শরীরের ধারণ ক্ষমতার উপর। আপনি ৮ ঘন্টা নয় তারও বেশি পড়তে পারেন। যদি আপনার শরীরের উপর প্রভাব না পরে। ধন্যবাদ।