আমি জানি খুব সেন্সিটিভ বিষয় নিয়ে পোস্ট করেছি,কিন্তু ইমারজেন্সী বিধায় বাধ্য হয়ে বিস্ময়ের শরনাপন্ন হলাম,

আমার স্ত্রী অনাকাঙ্ক্ষিত ভাবে অন্তসত্তা হয়ে পড়ায় ডক্টরের সাজেশন মত এম এম কীট সেবন করাই,আজ ৭ম দিন।সকালের দিক থেকে হঠাত করে রক্তপাতের পরিমান বেড়ে যায় আর রক্তের ধরন গত দিনগুলার থেকে আলাদা,পাতলা পানির মত ব্লাড,যে ডক্টরের কন্সালটেন্ট নিয়েছিলাম তার সাথে যোগাযোগ করলে তিনি ব্যস্ততা দেখাচ্ছেন আর পরে যেদিন চেম্বারে বসবেন সেদিন দেখা করতে বলছেন,এক কথায় তিনি পুরো কথা শুনছেন ই না.
বিস্ময়ে গাইনী বিষয়ে বিজ্ঞ কেউ যদি থেকে থাকেন তাহলে সাজেশন দিলে উপকৃত হবো.

ফারমেসি থেকে ব্লাড যাওয়া বন্ধের জন্য Tracid 500 আর পেট ব্যথা কমানোর জন্য Naprosyn ট্যাবলেট আনিয়েছি,Tracid ট্যাবলেট টা বললো Xemic এ-র কাজ ই করে,(Acme কোম্পানীর)এ-ই।ওষুধ গুলা কি খাওয়াবো?

প্লিজ জানাবেন ভাই,আমার স্ত্রির শরীর খুন দূরবল হয়ে পড়েছে যার কারনে এ-ই সময়ে তাকে কোথাও জারনি করিয়ে নিতে পারছি না

Share with your friends
Jamiar

Call

ভাই আপনাকে আগেই বলেছিলাম এই বিষয়ে চিকিৎসকরা বেশি গুরুত্ব দেয় না। শুধু আপনিই না বেশ কয়েক জন আপু ও ভাইয়ারা বিস্তারিত পরামর্শের জন্য আমাকে মেসেঞ্জার এ নক দিতো। কিন্তু এ ব্যপারে আমিও পরামর্শ দেই না ভাই কারন গর্ভপাত ও গর্ভপাত এর পরবর্তী  বিষয় গুলো খুবেই সিরিয়াস ও জটিলতার ।

যাইহোক  আপনি বিবাহিত ও আপনার স্ত্রীর ব্যপার টা খুবেই সিরিয়াস বিষয় যা চিকিৎসক এর পরামর্শ নেওয়া অত্যান্ত জরুরী।

তবে আপনি Tracid 500  খাওয়াতে পারেন সমস্যা নাই। আমি আপনাকে Traxyl500 খাওয়ার পরামর্শ দিতাম কিন্তু বলিনি কারন রক্তপাত সেদিন বন্ধ হয়েছিলো।তবে যেহেতু আজ আরো বেশি হচ্ছে তাহলে উক্ত ঔষধের মধ্যে যেকোন একটি খাওয়ান তবে  অবশ্যই চিকিৎসক কে কল দিবেন। 

আর হ্যা mmkit পিলের পার্শ্বপ্রতিক্রিয়া খুবেই জটিলতার। সে ক্ষেত্রে চিকিৎসা নিন। ও নিয়মিতভাবে দুধ,পুষ্টিকর খাবার খান, খাবারে লেবু রাখবেন। পানি বেশি পান করতে বলুন।

ধন্যবাদ। 

Talk Doctor Online in Bissoy App