MBUJ

Call

ডাক্তার দেখান

Talk Doctor Online in Bissoy App
Rubidium

Call

নাপা এক্সট্রা খাচ্ছেন কেন।এটি ব্যথার ক্ষেত্রে বেশি কাজ করে।খালি নাপাই খেতেই হবে।আপনি দিনে দুইটা করে পাচদিন টানা নাপা খান।ঠিক হয়ে যাবে।কারণ শরীরের ভিতরের জ্বর থেকে যায়।টানা না খেলে এই জ্বর জাগ্রত হয়।তাই টানা খেতে হবে।এছাড়া আরেকটা কাজ করেন।দুইটা করে লেবু খান।সাথে মাল্টা বা কমলা খান।গরম পানি মিশ্রিত করে সারাদিনে তের গ্লাসের মতো পানি খান।অবশ্যই খাবেন।

Talk Doctor Online in Bissoy App
Jamiar

Call

আপনি napa extra  খাবেন না। আগে জ্বর মেপে দেখুন তার পর চিকিৎসক এর পরামর্শে Ace XR 665 mg ১+১+১ করে খাবার পর খাবেন সাথে seclo 20 দুইবেলা খাবার আগে ও moxacil 500 ১+০+১ খাবার পর খাবেন।  napa extra  তে ক্যাফেইন আছে যা খুবেই ক্ষতিকর শরীরের জন্য। তাই এসব ঔষধ না খেয়ে চিকিৎসক এর পরামর্শ নিয়ে উক্ত ঔষধ গুলো খান। 

Talk Doctor Online in Bissoy App

জ্বর হচ্ছে শারীরিক অসুস্থতার অন্যতম প্রধান লক্ষণ, যা শরীরের স্বাভাবিক তাপমাত্রার সীমার ৩৬.৫–৩৭.৫ °সে (৯৭.৭–৯৯.৫ °ফা) অধিক তাপমাত্রা নির্দেশ করে। জ্বরের সাথে সাধারণত অসুস্থ্ ভাব যেমন অবসন্নতা, ক্ষুধামান্দ্য, ঘুম ঘুম ভাব, শরীরে ব্যাথা, মনযোগ দিতে না পারা ইত্যাদি লক্ষণ দেখা যায়। আপনার ভাইরাসজনিত জ্বর হয়েছে ।

জ্বর যদিও কোন রোগ নয়, এটিকে বড় কোন রোগের লক্ষন বলা যেতে পারে। কিন্তু ভাইরাস জনিত জ্বরের ক্ষেত্রে রোগীকে কিছু পরামর্শ প্রদান করা যেতে পারে। যেমন -

রোগীর শরীর যদি খুব বেশি উতপ্ত থাকে তাহলে তার শরীর কে ঠাণ্ডা রাখার বাবস্থা করতে হবে।রোগীর শরীরকে সর্বদা মুছে দিতে হবে যাতে রোগীর তাপমাত্রা নিয়ন্ত্রনে থাকে।রোগীর হাত এবং পায়ের তলা মুছে দিতে হবে। এতে রোগী স্বস্তি অনুভব করবে । রোগীকে একটু খোলা জায়গাতে রাখতে হবে যাতে করে রোগী আরও দ্রুত সুস্থ হয়ে যাবে ।এছাড়াও শরীর ব্যথায় পথ্য হিসেবে প্যারাসিটামল জাতীয় ঔষধ গ্রহণ করা যেতে পারে।

আপনি নিম্নোক্ত ওষুধ গুলো খেতে পারেন -- 

  • Tab, Napa Rapid 500mg (1+0+1) খাওয়ার পরে।
  • Cap, Xeldrin 20mg (1+0+1) খাওয়ার আগে ।
  • Tab, Bactamox 250 mg (1+0+1) খাওয়ার পরে ।

উক্ত ঔষধগুলো কোনো বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে খান । আশা করি জ্বর থেকে মুক্তি লাভ করবেন।

আর মনে রাখবেন সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে এবং পুষ্টিকর খাবার খেতে হবে ।

তথ্যসূত্রঃ DIMS APP...
Talk Doctor Online in Bissoy App