আমার বয়স ১৮। তিন বছর থেকে আমার পায়খানার রাস্তায় জ্বালাপোড়া করে।  কোনো রক্ত যায় না। কিন্তু খুব জ্বালাপোড়া করে। প্রসাব ও ঘন ঘন হয় জ্বালাপোড়া করে।  অনেক সময় এমনিতে বসে থাকলেও মলদ্বার জ্বালাপোড়া করে। পায়খালা খুব কষা না তাও জ্বালাপোড়া করে। মনে হয় মলদ্বার চেপে গেছে। এর কারন ও চিকিৎসা ক জানাবেন দয়া করে।।।      
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

এটি আপনার ইউরিন ইনফেকশন এর কারনে প্রস্রাবে জ্বালাপোড়া করে ।   কিন্তু বিভিন্ন কারণে পায়ুপথে চুলকানি বা জ্বালাপোড়া হতে পারে। সবচেয়ে বেশি যেসব কারণে এ সমস্যা হয়, সেসব কারণ হলো বেশি আদর্্রতা, মৃদু ব্যথা, মানসিক বিষয়, সংক্রমণ এবং পায়ুপথে এক ধরনের ছত্রাক।

বেশি আদ্রতা ঘামের কারণে এটা হতে পারে, তবে এটা সবচেয়ে বেশি হয় ছিদ্রপথে তরল নির্গত হওয়ার কারণে। আর ছিদ্রটা হয় দুর্বল স্ফিংকটারের কারণে কিংবা অভ্যনত্মরীণ হেমোরয়েড বা পাইলস থাকলে। এরকম হতে পারে।  পায়ুপথ অতিরিক্ত আদর্্র থাকলে যত্রতত্র সেখানে ছত্রাকের সংক্রমণ ঘটতে পারে। এতে চুলকানি বেড়ে গিয়ে অসহনীয় পর্যায়ে পেঁৗছে।  তাই যত সম্ভব একজন মেডিসিন বিভাগের ডাক্তার দেখান  ।
অনেক দিন অতিবাহিত হলো আর অবহেলা করবেন না।  পানি বেশি পান করবেন,ভাজাপোড়া বা তেলেভাজা খাবার খাবেন না। বাজারে বাশি খাবার খাবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ