মোবাইলে প্রায়ই স্টোরেজ স্পেস রানিং আউট ম্যাসেজ দেখায়।তখন যেই ইউটিউব এপসে প্রবেশ করি তখন দেখি Clear Data অপশনে 512Mb ডাটা জমা হয়েছে।অথচ আমি কোন ডাউনলোড বা এপস ইনস্টল কিছুই করিনি।এরপর যখনই এই 512 Mb ডাটা এসডি কার্ডে মুভ করলাম তখনই এসডি কার্ড কাজ করা বন্ধ করে দিল।কিছু আর এসডি কার্ডে পার করা যাচ্ছিলনা।এরপর ফরম্যাট দিলে সব ঠিক হয়ে যায়।আর Youtube app এর Clear Data করতে হয়।প্রায়ই এই সমস্যা হচ্ছে।কি কি কারণে এটি হচ্ছে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি আপনার ফোন রিসেট ফেক্টোরী দিয়ে দিন। তাহলে সবকিছু ঠিক হয়ে যাবে -

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Najmuljs7

Call

আপনি আপনার ফোন রিসেট ফেক্টোরী দিয়ে দিন। এরপর থেকে মোবাইলের স্টোরেজে কোনো কিছু রাখবেন না। তাহলেই আর এই সমস্যা হবে না ইনশাআল্লাহ।   

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রথমত আপনি আপনার ফোন মেমোরিতে থাকা যতগুলো প্রয়োজনীয় ডাটা আছে সবগুলোকে মুভ করে এক্সটার্নাল মেমোরিতে নিয়ে যাবেন এবং আপনার ফোনে থাকা যতগুলো অপ্রয়োজনীয় এপস ইন্সটল করা আছে সবগুলো আনইন্সটল করে দিবেন তাছাড়া আপনি আপনার ফোনে থাকা যে ইউটিউব এ্যাপটি আছে ওটাকে আনইন্সটল করে পুনরায় ইনস্টল করুন ফোনের ডিফল্ট এ্যাপ যেহেতু আনইন্সটল করা যায় না সে ক্ষেত্রে আপনি আপনার সেটিংসে গিয়ে আপনার ইউটিউব অ্যাপটি ডিজেবল করে পুনরায় ইনেবল করুন এবং আপনি আপনার ইউটিউব অ্যাপটি কখনো আপডেট করবেন না এবং ইউটিউব থেকে কোন কিছু ডাউনলোড করবেন না ডাউনলোড করার জন্য আলাদা অ্যাপ ব্যবহার করবেন এবং যা কিছুই ডাউনলোড করেন না কেন সবগুলোকে এক্সট্রা মেমোরিতে নিয়ে যাবেন কোনভাবেই ফোন মেমোরি কে অর্ধেকের বেশি লোড হতে দিবেন না। এই সমস্যাটা আপনার দুটি কারণে হয়ে থাকে প্রথমত আপনার ফোন মেমোরি ফুল হওয়ার কারণে আরেকটি হচ্ছে আপনার ফোনের র্যাম অনুযায়ী তার চেয়ে বেশি অ্যাপ ইন্সটল করা থাকলে এ প্রবলেমগুলো হয়ে থাকে।তাছাড়াও কারণে আপনার ফোন মেমোরিতে কিছু নাই সত্ত্বেও আপনার ফোন মেমোরি দি যোদি ফুল দেখায় সে ক্ষেত্রে আপনি আপনার এসডি কার্ডের সেটিংসে গিয়ে Hidden file show অপশনটি অন করে দিবেন দেখবেন অনেকগুলো ফাইল শো করছে যেগুলো নরমাল মুডে দেখা যায়নি এই অপশনটি চালু করার পর যে ফোল্ডার গুলো দেখাবে সবগুলো ফোল্ডার ডিলিট করে  দেবেন যদি ওই ফোল্ডার গুলোতে আপনার খুব প্রয়োজনীয় কোন ডাটা না থাকে দেখবেন আপনার ফোন মেমোরির অনেকগুলো জায়গা খালি হয়ে যাবে। এছাড়া আপনার এসডি কার্ডের সেটিংসে যদি Hidden file show সেটিংস টি না থাকে সে ক্ষেত্রে আপনি অনলাইন থেকে Es file exflor এ্যাপটি নামিয়ে নেবেন তাহলেই হবে।আমি  যেগুলো বললাম এগুলো করার পরও যদি প্রবলেম টা সল্ব না হয় সে ক্ষেত্রে আপনি আপনার ফোনটি Reset factory data  করতে হবে তাহলে আশা করি আপনার প্রবলেমটা সলভ হয়ে যাবে এরপর ও যদি প্রবলেমটা সলভ না হয় সে ক্ষেত্রে আমাকে রিপ্লাই করবেন আমি এর বাইরে যতগুলো উপায় আছে সবগুলোই আপনাকে বলে দেব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
EhsanSaif

Call

*কম র‍্যাম থাকলে - এটাই মূল কারণ* আপনার ফোনে ভাইরাস আক্রমণ করেছে কি না তা নিশ্চিত করুন।যদি ভাইরাস আক্রমণ করে থাকে তাহলে *Restory Factory...* সেটিংসে অপশনটি পাবেন (সিকিউরিটিতে) তা ক্লিক করা ছাড়া ব্যাতিক্রম নাই। এক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। আপনার ফোনের গুরুত্বপূর্ণ ডেটা তথা তথ্যাদি অন্য ফোনে নিয়ে নেন। কারণ এটা চাপলে আপনার ফোনের সকল এপের ডেটা ক্লিয়ার হয়ে যাবে ঠিক নতুন ফোনের মতো । মেমরি থাকলে, আগে তা ফোন ✆ থেকে বাহির করুন। অতঃপর অপশনটি চাপুন। >পোস্টটি ভালো লাগলে অবশ্যই লাইক দিবেন এবং শেয়ার করতে ভুলবেন না । শুভ কামনা এবং ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ