আমার স্ত্রীর সাথে সহবাসের ২দিন পর প্রায় ৫৫ ঘন্টা পরে ইমকন খাওয়াই, এরপর পিরিয়ডে সময় পার হয়ে প্রায় ১০দিন ওভার হয়ে গেছে। প্রেগ্নেন্সি কিট দিয়ে ২বার চেক করার পর ২বারি পজিটিভ আসলো, তারপর ডাক্তারের পরামর্শ মত তাকে ফেমিকন ট্যাবলেটের আয়রন ট্যাবলেট গুলি খাওয়ানো হয় যেহেতু আমাদের এখন বাচ্চা নেয়ার প্লান নেই আয়রন ট্যাবলেট গুলি ৬ টা খাওয়া শেষ আজ আবারো তাকে প্রেগন্যান্সি টেস্ট করতে দেয়া হলো সেখানে নেগেটিভ আসলো।  কিন্তু তার পিরিয়ড হচ্ছেনা খুব পেটা বেথা হচ্ছে তা,  এই মুহূর্তে ব্রিডিং হওয়ার জন্য আমি কি তাকে এম, এম কিট খাওয়াতে পারি?                                     
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

না । ফেমিকন পিলের খয়েরি ৭ টি পিল জন্মনিরোধ হিসাবে কাজ করে না এসব হলো আয়রনের পিল । এসব জন্মনিয়ন্ত্রণ পিল নহে।

না কখনোই mmkit পিল খাওয়ার সিদ্ধান্ত নিবেন না। কেনো না আপনার স্ত্রী প্রেগন্যান্ট নন।আর এই mmkit পিল মাসিক হওয়ার পিল নয়।তাই আন্দাজি কোন রকম পিল বা ঔষধ খাওয়াবেন না।

যেহেতু সহবাসের ৫৫ ঘন্টার পর ইমার্জেন্সি পিল খাওয়াইছেন তাহলে প্রেগন্যন্সি সম্ভাবনা থাকবে না। আপনি অপেক্ষা করুন মাসিক হওয়ার সম্ভাবনা রয়েছে।  যেহেতু ফেমিকন এর আয়রন পিল গুলো খেয়েছে তাহলে চিকিৎসক এর পরামর্শে আরো ভিটামিন ও আয়রনের ঔষধ ক্রয় করে আনুন এবং নিয়মিত ভাবে খাওয়ান।  আশা করি খুব দ্রুত  পিরিয়ড  হবে।

তলপেটে ব্যথা,শরীর খারাপ লাগা,এসব পিরিয়ড এর লক্ষন কাজেই প্লিজ অপেক্ষা করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ