জ্বর,  কাশি,  সমস্ত শরীরে ব্যাথা, মাথা ঘোরা, এর জন্য প্রথমে ডক্সিক্যাপ,  নিউট্যাক, নাপা এক্সট্রা, হাইপেন (টি আর) ২ ডোজ খাওয়া হয়েছে, তারপর  সিপ্রোফ্লক্সাসিন, অ্যালাট, রেনিটিডিন,  পল প্লাস,  এইগুলোও ২ ডোজ দিয়েছে কিন্তু কিছুতেই কোনো কাজ হচ্ছে না, একটু কমে আবার আগের মতো হয়ে যাচ্ছে, আমি জানতে চাই এখন আমার কি করা উচিত এবং এই ঔষধ গুলো তে কেন কমছে না, গ্রামের ডাক্তার বলেছেন পরে দেয়া ঔষধ গুলো না কমলে আরো খেতে হবে,  এখন কি আরো খাওয়া ঠিক হবে? আসলেই কি এটা সাধারণ জ্বর না অন্য কিছু?


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসলে সমস্ত শরীরে ব্যাথা, মাথা ঘোরা,  এসব থেকে মুক্তি পাবেন তখন যখন জ্বর, কাশি,  থেকে মুক্তি পাবেন আর জ্বরের কাজ হলো আশা যাওয়া, জ্বর সারবে আবার আসবে এ ক্ষেত্রে ধৈর্য্য ধরতে হবে।

এছাড়াও ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া তো আছেই। আপনি জ্বর মেপে নিন কত ডিগ্রী রয়েছে তার পর ঔষধ সেবন করুন নিয়মিত ভাবে। আপনি সিপ্রোফ্লক্সাসিন (এটি এন্টিবায়োটিক যা ক্ষতিকর বটে ও এর পাওয়ার বেশি সামান্য জ্বর এর জন্য এসব এন্টিবায়োটিক খাবেন না।), অ্যালাট, রেনিটিডিন,  পল প্লাসখাবেন না এসবে  ক্ষতিকর বেশি ও পল প্লাস ও ক্যাফেইন আছে যা আপনার শরীর দিন দিন দুর্বল করে তুলবে এসব ঔষধ বেশি দিন সেবন ঠিক না।। আপনিি

  • Tab.Ace XR 665mg  1+1+1 খাবার পর ৫ দিন।
  • cap moxacil 500mg 1+0+1 খাবার পর ৩ দিন।
  • tab.Omidon10mg 1+1+1 খাবার আগে ৫ দিন
  • Tab.Histacin 4mg 1+1+1 খাবার পর ৫ দিন
উক্ত ঔষধ খান নিয়মিত ভাবে নিয়ম অনুযায়ী Histacin শর্দি কাশ এর কাজে লাগবে। ace xr এ ক্যাফেইন নাই ফলে স্বাস্থের তেমন ক্ষতি হবে না।  মক্সাসিল মাত্র ৭ টাকা নিবে এটা নিম্নানের এন্টিবায়োটিক এটা খেতে পারেন সমস্যা নাই। তবে চিকিৎসক এর পরামর্শে সেবন করতে পারেন।
আপনি আমার দেওয়া ঔষধ গুলো  জ্বর থাকলে আগামী ৫ দিন খান তাহলেই সুস্থ্য হবেন ইনশাআল্লাহ।
আর হ্যা আপনি তেলেভাজা, ভাজাপোড়া,বাশি খাবার খাবেন না। প্রতিদিন সিদ্ধডিম,দুধ,কলা,দেশি মুরগির ডিম, খাবেন। দেশি মুরগির মাংস, দেশি মাছ, দিয়ে ভাত খাবেন নিয়মিত ভাবে। 
আশা করি সুস্থ্য হবেন।
বিস্ময়ের সাথে থাকুন ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ