আমার আগে বেশি একটা চুল পড়তনা।কিন্তু হঠাৎ করে চুল পড়া শুরু হয়েছে।চুল পড়লেই ও ছোট ও চিকন চুলগুলোই পড়ে।এখন কিভাবে আমি চুল পড়া রোধ করে চুলকে শক্ত ও মজবুত করতে পারিএবং চুলগুলোকে মোটা করতে পারি।কেউ সমাধান দিন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি Biotin DS Shampoo ব্যবহার করুন। এটি Derma Health Care কোম্পানীর পণ্য। পণ্যটি পেতে আপনি আমাকে Inbox করে ঠিকানা ও ফার্মেসি প্রোপাইটরের নাম্বার নিতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি ভালোমানের শ্যাম্পু ব্যবহার করুন। ভালোমানের শ্যাম্পু চুল কালো ও ঘন করে তোলে। আপনি এর জন্যে সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করতে পারেন। চুলের ক্ষয় রোধ ও চুল পড়া কমাতে ভালো কাজ করে। কোন সুপারমার্কেট থেকে ক্যাস্টর ওয়েল কিনে ব্যবহার করতে পারেন। ক্যাস্টর ওয়েল চুলের ক্ষয় সাধন করে। চুলকে ঘন ও কালো করে তুলে। যদি ক্যাস্টর ওয়েল ব্যবহার না করেন তাহলে নারিকেল তেল ব্যবহার করতে পারেন। সপ্তাহে ৪-৫ দিন চুলে তেল দেওয়ার চেষ্টা করুন। এরফলে চুল দ্রুত ভালো হয়ে উঠবে। আপনি উচ্চমানের রাসায়নিক চুলের প্রসাধনী ব্যবহার থেকে বিরত থাকুন। মানসিক দুঃশ্চিন্তা করবেন না। শারীরিক বিশ্রাম নিন। এতে শরীর সচল হবে। সুষম খাবার গ্রহণ করুন। সুষম চুল ও ত্বকের সুস্বাস্থ্যতা বজায় রাখে। ভিটামিন 'ই' যুক্ত খাবার খান। প্রয়োজনে Vitamin 'E' ক্যাপসুল ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করুন। আপনি চুলে পেঁয়াজ ব্লেন্ড করে নারিকেল তেলের সাথে মিশিয়ে লাগাতে পারেন। পেঁয়াজ চুলের জন্যে ভালো। এরজন্যে প্রথমে বড় একটি পেয়াজ ব্লেন্ড করে নিন তারপর ভালো মানের নারিকেল তেল চুলে পেঁয়াজ ও নারিকেল তেল মিশিয়ে লাগিয়ে নিন। সপ্তাহে ৩-৪ বার এরকম করুন। আশা করি এই টিপস গুলো আপনার উপকারে আসবে। যদি তারপরেও চুল পড়ে তাহলে একজন হেয়ার স্পেশালিষ্ট অথবা ডার্মাটোলজিস্ট এর সাথে যোগাযোগ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ