শেয়ার করুন বন্ধুর সাথে

অন্যকে কন্ট্রোল যতটা না সহজ তার চেয়ে বহুগুনে কঠিন নিজেকে কন্ট্রোল করা তাই আপনি নিজেকে কন্ট্রোল করা শিখুন ঘুমানোর আগে ১৫-২০ মিনিট মেডিটেশন করুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
আপনি বেশি কথা বলেন, অর্থাৎ আপনি কিছুটা বাচাল টাইপের। বাঙালিদের কিছু স্বভাব রয়েছে যে তারা নিরবতা বজায় রেখে চুপচাপ থাকতে পারে না। তবে কথায় আছে,'মানুষ অভ্যাসের দাস' আপনাকেও এরকম অভ্যাস করে নিতে হবে। Talkative লোকদের অনেকেই unlike করে কারণ তারা অনেক অপ্রোয়জনীয় কথা বলে। আপনি নিচের কিছু tips follow করতে পারেন। আশা করি উপকারিত হবেন —
  1. আপনাকে panctual হতে হবে। লক্ষ্য করবেন যে অনেক ব্যক্তিই যারা panctual তারা খুবই strict এবং necessary ছাড়া কথা বলে না। আপানকেও সেরকম হতে হবে।
  2. আপনি একা থাকুন। ঘরের ভিতরে একা থাকলে আপনি অন্য কারুর সাথে কথা বলতে পারবেন না এবং আপনি নিজেকে কিছুটা শাক্ত করতে পারবেন। কয়েক দিন ঘরের ভিতরে একা থাকুন।
  3. অহেতুক কোন কথা বলবেন না। কারণ ব্যাতিত কোন কথা না বলার চেষ্টা করুন। যদি বাইরে থাকেন তাহলে অন্যদের মধ্যে নিজেকে ভালোভাবে পারফেক্ট করে নিন।
  4. Meditation করুন। মেডিটেশন করলে নিজের body and mind উপরে control করতে পারবেন। সপ্তাহে প্রতিদিন meditation করুন। আশা করি বুঝতে পেরেছেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ