14 ঘন্টা পূর্বে করেছেন নুরুল ইসলাম সাদ্দাম আমার স্ত্রীর মাসিক হয় প্রতি মাসের ২১-২৩ তারিখের ভিতর, এখন মাসিকের ৭ম দিন থেকে শুরু করে ১৪/১৭ দিন পর্যন্ত ওবুলেশন এর একটা সময় আছে ডাক্তার রা সাধারনত বলে থাকেন। এখন আমার প্রশ্ন হলো যদি ১৪ থেকে ১৭ তারিখে ওবুলেশন হয় আামাদের মিলনেঐ সময় ডিম্বানু- সুক্রানু মিলিত হয়, যদিও আমরা নিশ্চিত না,, এর পরে আাবার মাসিক এর সময় আসার আগে পর্যন্ত মাঝে মাঝে আমরা শারীরিক মিলামেশা করি, তবে কি ঐযে ডিম্বানু সুক্রানু মিলিতো হয়ছে সেটার উপর কোন আঘাত বা প্রভাব পরবে কিনা, এতে বাচ্চা জন্মাতে কোন সমস্যা হবে কিনা, নাকি কোন সমস্যা ছাড়া রেগুলার মিলন করা যাবে
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

সমস্যা হবে কিনা সেটা নিশ্চিত ভাবে বলা সম্ভব না। তবে  ১৪ তম থেকে ১৭/১৮ তম দিন সহবাসের পর আর সহবাস না করা যত দিন না নিশ্চিত হচ্ছেন প্রেগন্যান্ট কিনা। আর শুক্রানু ও ডিম্বনু মিলিত হওয়ার পরেও কয়েক বার সহবাস করেন তাহলে জরায়ুতে আঘাত এর ফলে মাসিক হতে পারে অর্থাৎ মিলিত হওয়া ডিম্বাণু বেড়ি আসতে পারে যোনি দাড়া ।কাজেই    ১৪ তম থেকে ১৭/১৮ তম দিন সহবাসের পর সহবাস না করাই ভালো। 

প্রেগন্যান্ট হয়েছে কিনা সেটা নিশ্চিত হতে সহবাসের পরবর্তীতে মাসিক বন্ধ থাকবে। আর মাসিক বন্ধ থাকাকালীন সহবাস করা যাবে না ।আর মাসিক বন্ধের ৩ সপ্তাহ পর প্রেগন্যন্সি টেস্ট করতে হবে। যদি প্রেগন্যান্ট হয় তাহলে প্রেগন্যন্সি প্রথম ২/৩ মাস  মিলন করা যাবে না। পাশাপাশি গাইনি  ডাক্তারের পরামর্শ সাথে রাখবেন।

আশা করি বুঝতে পারছেন ।
কিছু বলার থাকলে মন্তব্য করুন।
ধন্যবাদ 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ