একজন মানুষ জন্মের পর থেকে ইসলাম ব্যতিত অন্য ধর্ম নিয়ে পৃথিবীতে আসে। যদি সে জন্মের পরই মারা যায় তাহলে তার স্থান কোনটি? জান্নাত/জাহান্নাম। আর বড় হওয়ার পরেউ যদি মা-বাবা,সমাজ,রাষ্ট্র ইত্যাদির সমস্যার কারনে ইসলাম সম্বন্ধে সঠিকভাবে না জানতে পারে। আর বেধর্মী হয়ে মারা যায় তাহলে তার স্থান কোনটি? কেননা আমরা যেমন অন্য ধর্ম সম্পর্কে জানি যে তা সঠিক নয়। সে ব্যক্তিওতো ইসলাম সম্বন্ধে জানে তা সঠিক নয়। সে ইসলামের জ্ঞান না পেয়েই মারা গেল বা জ্ঞান পেয়েউ বুঝার ক্ষমতা রাখলোনা। তাহলে তারতো কোনো দোষ নেই সে কেন জাহান্নামে যাবে? আর আল্লাহ বলেছেন ও নবিও, ইসলাম গ্রহন না করলে জান্নাত পাওয়া যাবেনা, যেকোনো ভাবেই নয়। তাহলে সে ব্যক্তি এখন কোথায় যাবে। জান্নাত/জাহান্নাম????
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

একজন মানুষ জন্মের পর থেকে ইসলাম ব্যতিত অন্য ধর্ম নিয়ে পৃথিবীতে আসে এই কথাটা ভুল।


প্রত্যেক শিশু জন্মের সময় নিষ্পাপ অবস্থায় জন্মগ্রহন করে। তারা মুসলমান হয়েই জন্মগ্রহণ করে এরপর তার পিতামাতা তাকে ইয়াহুদী বানায়, খ্রীষ্ট্রান বানায় এবং অগ্নিপূজক বানায়। 


আবূ হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেছেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ প্রতিটি নবজাতক ফিতরাতে জম্ম গ্রহণ করে। এরপর তার পিতামাতা তাকে ইয়াহুদী বানায়, খ্রীষ্ট্রান বানায় এবং অগ্নিপূজক বানায়, যেমন চতুষ্পদ জানোয়ার পূর্ণাঙ্গ চতুষ্পদ বাচ্চা প্রসব করে। 


তোমরা কি তাতে কোন কর্তিত অঙ্গ (বাচ্চা) দেখ? এরপর আবূ হুরায়রা (রাঃ) বললেন, তোমরা চাইলে এই আয়াতটি তিলাওয়াত করতে পারঃ আল্লাহর ফিতরাতে (অবিচল থাক) যার উপর তিনি মানুষকে সৃষ্টি করেছেন। আল্লাহর সৃষ্টির কোন পরিবর্তন নেই। 


(সহীহ মুসলিম হাদিস নম্বরঃ ৬৫১৪ হাদিসের মানঃ সহিহ)। 


যার কারণে যদি কোনো নাবালেগ শিশু মুসলিম কিংবা অমুসলিম মারা যায়, তাহলে সে জান্নাতী হয়।


অর্থাৎ কোনো নাবালেগ শিশু যদি মারা যায় তাহলে তার স্থান জান্নাত।


আর বড় হওয়ার পরে যদি মা বাবা, সমাজ, রাষ্ট্র ইত্যাদির সমস্যার কারনে ইসলাম সম্বন্ধে সঠিকভাবে না জানতে পারে। আর বিধর্মী হয়ে মারা যায় তাহলে তার স্থান জাহান্নাম। কেননা, প্রত্যেক জাতির কাছেই নবী রাসুল এসেছে।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ইসলাম গ্রহণ না করে কেউ জান্নাতে যেতে পারবে না । আল্লাহ্ তাদের জান্নাত দিবেন না যারা আল্লাহকে অমান্য করে । আল্লাহকে অমান্য করার মানে আল্লাহর সাথে শিরক করা । তার মানে যে ব্যক্তি ইসলাম গ্রহণ করে না সে ব্যাক্তি আল্লাহর সাথে শিরক করে । আর আল্লাহর সাথে শিরককারীকে আল্লাহ্ কোনোদিনও জান্নাতে প্রবেশ করাবেন না । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

আপনার প্রথম প্রশ্ন টির উত্তর কোন মানুষ জন্মের পরই মারা গেলে সে জান্নাতি হবে৷ কারণ সে নিশপাপ ছিল। এখন সে জে ঘরেই জন্ম নিক না কেন। তার পরে প্রশ্ন টি হল বড় হওয়ার পরে জদি মারা জাই তাহলে সে কোথায় জাবে৷ শুনেন ভাই৷ জখন ঐ মানুষ টি বড় হবে তখন কোন টা ভাল কোন টা মন্দ সবি বুঝবে৷ তার সাথে এটাও বুঝবে কি করলে জান্নাতে যাওয়া যাবে কি করলে জাহ্ননামে যাওয়া লাগবে৷ আল্লাহ জখন প্রথিবিতে মানুশ কে পাঠায় বিবেক বুদ্ধি দিয়েই পাঠায়। অবশ্যই সে ভালো টা বুঝতে পারবে৷ বুঝে সে জদি ইসলাম এর দিকে আসে তো সে বেচে গেল৷ আর জদি না আসে তাহলে শেষ। আপনি দেখবেন বা শুনবেন অনেক মানুশ বে ধর্মি থেকে ইসলাম ধর্ম গ্রহন করছে৷ কারন কি। একটাই কারন তারা ভাল টা বুঝতে পেরেছে। ইসলাম ই এক মাত্র ধর্ম যেখানে শান্তি আছে৷ ইসলাম এমন একটা ধর্ম জার জ্ঞন কোন না কোন ভাবে সবার কাছে চলে জাই৷ আসা করি বুঝতে পেরেছেন৷ ধন্যবাদ 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ