AbuNayemAN এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 1.13M বার দেখা হয়েছে
জিজ্ঞাসা করেছেন 44 টি প্রশ্ন দেখা হয়েছে 45.91k বার
দিয়েছেন 953 টি উত্তর দেখা হয়েছে 1.09M বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
উপরের শব্দ গুলা চৈনিক শব্দ।

ক্রিকেট খেলার উৎস অজানা। অনেক বিশেষজ্ঞ সর্বসম্মত হয়েছেন যে, সম্ভবত স্যাক্সন অথবা নরম্যানদের সময়ে উইল্ড-এ বসবাসকারী শিশুরা এই খেলা চালু করেছিলো। উইল্ড দক্ষিণ-পূর্ব ইংল্যাণ্ডের কেন্ট এবং সাসেক্স[১]-এর মধ্যবর্তী একটি ঘন অরণ্য ও তার মধ্যবর্তী ফাঁকা জায়গা। ক্রিকেট খেলার সর্বপ্রথম স্পষ্ট উল্লিখিত তারিখ সোমবার, ১৭ই জানুয়ারি, ১৫৯৭ খ্রীস্টাব্দ


উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

মুমতাহিনা এই নাম টা রাখতে পারেন। এটা কোরয়ান শরিফের ৬০ নম্বর সুরার নাম। অর্থ নারী যাকে পরিক্ষা করা হবে। 
সুবাস্তু অথবা যমুনা ফিউচার পার্ক এ যেয়ে কিনতে পারেন। 

Price in Bangladesh

Official  ৳17,499 3/32 GB
৳18,999 4/64 GB
৳20,999 4/128 GB
Unofficial ৳15,500 4/64 GB
৳18,500 6/128 GB


প্লাস্টিকের কাঁচামালের প্রধান উপাদান হল রজন নামক পলিমার ম্যাট্রিক্স।

আঁশসমৃদ্ধ খাবারের তালিকা শাক- কচুশাক, মিষ্টি আলুর শাক, কলমি শাক, পুদিনা পাতা, পুঁইশাক, মুলা শাক, ডাঁটা শাক, লাউ ও মিষ্টি কুমড়ার আগা-ডোগা শাকে প্রচুর আঁশ রয়েছে।   


ফরয গোসল করার নিয়ম; মনে মনে জানাবত (স্ত্রী-সঙ্গম, স্বপ্নদোষ,ঋতুগ্রাব ও প্রসব ইত্যাদি নিমিত্ত যে নাপাকি) দূর করার নিয়ত করবেন। (অর্থাৎ, মনে মনে এই চিন্তা করবেন যে, নাপাকি দূর করার জন্য গোসল করছি।)। তারপর প্রথমে লজ্জাস্থানে লেগে থাকা নাপাকি ধুয়ে ফেলবেন। তারপর সাবান বা এজাতীয় কিছু দিয়ে দুই হাত কব্জি পর্যন্ত ধুয়ে নিবেন। তারপর নামাজের অজুর ন্যায় পূর্ণাঙ্গ অজু করবেন। এরপর পানি দিয়ে মাথা ভিজিয়ে নিবেন। তারপর প্রথমে শরীরের ডান অংশে এবং পরে বাম অংশে পানি ঢালবেন। তারপর সারা দেহে পানি ঢালবেন।

 হাদীসে এসেছে,

عَنْ مَيْمُونَةَ قَالَتْ وَضَعْتُ لِلنَّبِيِّ صلى الله عليه وسلم غُسْلاً يَغْتَسِلُ بِهِ مِنَ الْجَنَابَةِ فَأَكْفَأَ الإِنَاءَ عَلَى يَدِهِ الْيُمْنَى فَغَسَلَهَا مَرَّتَيْنِ أَوْ ثَلاَثًا ثُمَّ صَبَّ عَلَى فَرْجِهِ فَغَسَلَ فَرْجَهُ بِشِمَالِهِ ثُمَّ ضَرَبَ بِيَدِهِ الأَرْضَ فَغَسَلَهَا ثُمَّ تَمَضْمَضَ وَاسْتَنْشَقَ وَغَسَلَ وَجْهَهُ وَيَدَيْهِ ثُمَّ صَبَّ عَلَى رَأْسِهِ وَجَسَدِهِ ثُمَّ تَنَحَّى نَاحِيَةً فَغَسَلَ رِجْلَيْهِ

মায়মুনা রাযি. হতে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, আমি রাসূলুল্লাহ্ -এর জন্য গোসলের পানি রাখলাম। তা দিয়ে তিনি অপবিত্রতার গোসল করেন। নাবী   বদনা নিজের ডান হাতের উপর কাৎ করে তা দুই বা তিনবার ধৌত করেন। অতঃপর তিনি তাঁর লজ্জাস্হানের উপর পানি ঢেলে বাম হাত দিয়ে ধৌত করেন। পরে তিনি মাটির উপর হাত ঘষে (দুর্গন্ধমুক্ত হওয়ার জন্য) তা পানি দিয়ে ধৌত করেন। অতঃপর তিনি কুলি করেন এবং নাক পরিষ্কার করেন। অতঃপর মুখমন্ডল ও দুই হাত ধৌত করেন। অতঃপর তিনি স্বীয় মাথা ও সর্বাংগে পানি ঢালেন। পরে তিনি উক্ত স্থান হতে অল্প দূরে সরে গিয়ে উভয় পা ধৌত করেন। (আবু দাউদ ২৪৫)

কোরআনের জ্যোতি 

না আপনি ঐরকম কোন এক্টিভিটিস গ্যালারি থেকে পাবেন না। গ্যালারি থেকে ছবি ডিলিট করলে একদম ডিলিট হয়ে যায়  আর আপনি গুগোল ফটোর কথা বলেন ওটা হল গ্যালারি থেকে গুগোল ফটোর মধ্যে ছবি টান্সফার করে রাখা কি বুঝায় গুগল ফটো থেকে ছবি ডিলিট করলেও ছবি থেকে যায় গ্যালারির মধ্যে যদি সেই ছবিগুলো যদি গ্যালারি থেকে ও ডিলিট করে দেন তাহলে একদমই ডিলিট হয়ে গেল এগুলো ফিরিয়ে আনার কোন ব্যবস্থা নেই। 
আমার মতে আপনার এখন ল্যাপটপ না নেয়াটাই বুদ্ধিমান এর কাজ হবে। কারণ আপনি ক্লাস নাইনে আর এক বছর পর ক্লাস টেনে উঠবেন তারপর এসএসসি এক্সাম। আমার মতে আপনি আগে এসএসসি এক্সাম টা ভালো করে দিন। ভালো রেজাল্ট করুন। কারণ আপনার ওই ভালো রেজাল্ট কি ভার্সিটি ভর্তির ক্ষেত্রে কার্যকর হয়ে দাঁড়াবে। আরেকটি কথা আর আপনি যতই ভাবেন যে লোকটাকে অনেক কাজ করবো আসলে কাজের চাইতেও অ কাজই বেশি হয় যেমন গান শোনা ইউটিউবিং ইন্টারনেট ব্রাউজিং। আপনি এসব শিখার জন্য এসএসসি এর পড়ে অনেক দিন সময় পাবেন। তখন শিখে নিয়েন সাথে। ল্যাপটপ কিনবেন। আশা করি আমার কথা আপনি বুঝতে পেরেছেন ধন্যবাদ। 

পর পর দুই টা উত্তর লুক্কায়িত করা হল। সাম্প্রতিক গুলা করা হচ্ছে না। পুরাতন উত্তর হয়তো করা হয়েছে। বুঝতে পারলাম পয়েন্ট কম দেখে। অনেক উত্তর এর মধ্যে কোনটি করা হল বুঝতে পারলাম না। এ জন্য প্রমান দিতে পারলাম না। সঠিক উত্তর হওয়ার জন্যেই তো অনুমোদন দেওয়া হয়। তার পরও কেন লুক্কায়িত করা হবে। 

দয়াকরে ব্যাপারটা দেখবেন। 

উত্তর বড় হলে?

AbuNayemAN
Oct 27, 09:54 AM
বড় কোন উত্তর দিতে পারি না কেন৷ লিখা দেই ১২০০ বর্গফুট  এই ধরনের লিখা আসে৷ এর সমাধান কি৷  
প্রশ্নের সঠিক উত্তর দিয়ে দিচ্ছি। বলতে গেলে ১০০% সঠিক। উত্তর দিয়ে বের হয়ে আসতেছি৷ পরেক্ষনে আবার সাইটে গেলে দেখা যাচ্ছে পয়েন্ট কমে গেছে সাথে উত্তর ও লুকায়িত হয়ে গেছে। প্লিজ এমনটা কেউ করবেন না। ধন্যবাদ  

ধরা যাক আমি দিনে ৫ টা উত্তর দি। এই ৫ টায় যদি অনুমোদন তালিকায় থেকে যাই। তাহলে কি এটা করা সম্ভব ঐ ৫ টা উত্তরি আমি আমার প্রফাইলে দেখতে পাব। কখন কোন টা অনুমোদন হল বা কয় টা হল। এগুলা দেখা যাবে। এই রকম অপশন চালু করা কি সম্ভব? বিজ্ঞরা এক টু ভেবে দেখবেন। এমন টা করলে সকলের জন্য সুবিধা হবে বলে আমি মনে করি। গুছিয়ে লিখতে পারলাম না। আসা করি বুঝতে পেরেছেন। ধন্যবাদ  

BIOS a password cay. Remove korbo ki kore. Pls help me....... aktu tara tari ans ta pele khub valo hoto. 

Pc বিষয়ে pls help me...?

AbuNayemAN
May 11, 01:11 AM
Amar pc ta intel core i2 and 32 bit. Ram 1 gb ase. Onek ager pc. Too ami akhon ram besi korte cay too sorbocco koto barate parbo. Pls help me. 
Just jara notebook use koren taray answer diben. Jara jara bebohar koren tara sobay answer diben. Sokoler kotha sunbo. Pls.