Md Ashif

Call

আমার অবস্থা প্রায় আপনার মত ছিলো, আমার ৪৯ কেজি ছিলো, ৪০ দিনে ১০ কেজির মত ওজন বাড়িয়েছি। আমি যেভাবে ওজন বাড়িয়েছি, সেটা আপনিও ফলো করতে পারেন। ১/ প্রতিদিন ১০-২০ টাকার বাদাম খাবেন। ২/ প্রতিদিন ১ গ্লাস দুধ ১-২টি দেশি মুরগী অথবা কোয়েল পাখির ডিম খাবেন। ৩/ এক গ্লাস দই খাবেন। ৪/ ৩-৫ বার ভাত খাবেন, মাংস ও মাছ দিয়ে। শাক-সবজি অল্প খাবেন। প্রথম প্রথম বমি আসতে পারে, কিন্তু পরবর্তিতে যত খাবেন- ক্ষুধা আরো লাগবে। ৫/ বেশি ক্যালরিযুক্ত খাবার খাবেন। ৬/ শারীরিক পরিশ্রম কম করবেন, এবং বেশি ঘুম ও বিশ্রাম করবেন। বাস, এইটুকু করেই আপনি ১০০% ফলাফল পাবেন। আমিও পেয়েছি এবং অবাক হয়েছি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

ভাই আপনার বয়স ও হাইড অনুযায়ী বয়স খুবেই কম খুবেই কম। আপনার বয়স ও হাইড অনুযায়ী ৫৪ থেকে ৬১ কেজি ওজন হওয়া উচিৎ কিন্তু আপনার খুবেই কম যা আপনার স্বাস্থ্য ঝুঁকি  বেশী। 

 যেহেতু আপনার ওজন স্বাভাবিক এর চেয়ে  কম  তাহলে আপনি অপুষ্টির স্বীকার এবং আপনার নিম্নবর্ণিত স্বাস্থ্য সমস্যা হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে যেমন

  • রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়া।
  •  শ্বাস যন্ত্রের সমস্যা।
  •  পরিপাক তন্ত্রের সমস্যা।
  •  ক্যান্সার।
  • হাড়ের ক্ষয় রোগ ইত্যাদি।
আপনি হস্তমৈথুন করলে তা পরিত্যাগ করুন।পুষ্টিকর খাবার খান। আপনি তেলেভাজা খাবার,বাজারে খোলা খাবার, বাশি খাবার, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ,খাবেন না। প্রতিদিন সিদ্ধডিম,দুধ,কলা,দেশি মুরগির ডিম, খাবেন। দেশি মুরগির মাংস, দেশি মাছ, দিয়ে ভাত খাবেন নিয়মিত ভাবে। এবং একজন মেডিসিন বিভাগের  চিকিৎসক এর পরামর্শ নিয়ে ঔষধ খান।  
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ