তাই সবাই আমাকে নিয়ে হাসাহাসি করে এমন কোনো মানুষ নায় যে আমাকে নিয়ে হাসে না কি করবো সবাই  আমাকে নিয়ে হাসে আমাকে নিয়ে মজা মারে কি করবো              
শেয়ার করুন বন্ধুর সাথে
ArmanXPC

Call

আপনার জন্য সেরা হবে এগুলোর প্রতি কোনো রিঅ্যাক্ট না করা। আপনার উপর কি হাসাহাসি করে?আমার তো এমন একটা দিনও নেই অপমানিত হই না,গাড়িতে বাড়িতে ক্লাসে বাজারে সবখানেই অপমান গতকাল তো জীমেও অপমানিত হইছি। দেখুন কেউ কি কখনো গাছের উপর হাসাহাসি করবে?না,কারণ সবাই জানে এতে কোনো লাভই নেই গাছ তো আর রিঅ্যাক্ট করে না।আপনাকেও গাছের মতো হতে হবে দেখবেন সপ্তাহখানেকে সব ঠিক হয়ে গেছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
'একটি ভুল পদক্ষেপ আরেকটি ভুলের জন্ম দেয়' আপনার ক্ষেত্রেও একই উক্তি প্রযোজ্য। আপনার একটি ভুলের কারণে আপনি এরকম পরিস্থিতির শিকার৷ আপনি হয়ত তাদের কাছে নিজের অজ্ঞতার কারণে বোকামির পরিচয় দিয়েছেন এরফলে এরকম হচ্ছে।
আপনি তাদেরকে কোনকিছু বলে বা বুঝিয়ে কোন কিছু করতে পারবেন না। আপনি তাদেরকে এড়িয়ে চলুন। সমস্যার সমাধান করতে না পারলে, সমস্যা থেকে দূরে থাকা উচিত। নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন।
সবারই সমান বুদ্ধিবৃত্তিক জ্ঞান থাকে। কিন্তু সঠিক চর্চা এবং কিছু ভুলের কারণে আমাদের বুদ্ধি কমে যায়। আপনি নিচের কিছু rules follow করুন। আশা করি উপকৃত হবেন –

  1. আপনি নিয়মিত ব্যায়াম করুন। ব্যায়াম শুধু যে ওজন কমায় তা নয়, ব্যায়াম মস্তিস্কের স্নায়ুগুলোকে সক্রিয় রাখে, মস্তিস্কে রক্ত চলাচল নিশ্চিত করে এবং প্রাণবন্ত রাখে।
  2. মাছের তেল, গমের জিনিস, সামুদ্রিক মাছ বুদ্ধি বাড়াতে সাহায্য করে। বাদাম নিয়মিত খেতে পারেন। স্মৃতিশক্তি বৃদ্ধি ও বুদ্ধিমত্তা বৃদ্ধিতে উপকারী৷
  3. মস্তিস্ক সচল রাখার ক্ষেত্রে বই পড়ার বিকল্প নেই। যত পড়বেন ততই ব্রেন কার্যক্ষম হবে। তাই বেশিবেশি বই পড়ুন।
  4. নিজের চিন্তাশক্তিকে বাড়াতে শিখুন।
  5. যেকোনো পরিস্থিতি থেকে নিজেকে বার করতে জানতে শিখুন। পর্যাপ্ত পরিমাণে ঘুমাবেন।
  6. আপনি puzzle গেমগুলি খেলতে পারেন। নিয়মিত করে খেলুন। এভাবে নিয়মিত সবকিছু চর্চা করুন।
যারা আপনাকে বোকা বলে তাদেরকে আপনি এথেকে বারণ করতে পারবেন না। আপনি তাদের সাথে বন্ধুত্ব ও সৌজন্যমূলক আচরণ করুন। তারা যদি আপনি আপনাকে অপমান করে আপনি থেমে থাকবেন না। মজা ভেবে নিয়ে তাদের সাথে কথা বলুন। তাদের সমস্যায় আপনি তাদের সহায়তা করুন। আপনাকে বোকা বলবে না।
যারা আপনাকে বোকা বলে আপনি তাকে বলতে পারেন, "একজন ব্যাক্তি যে ব্যাক্তিকেই বোকা বলে সম্বোধন করে সে নিজেই একজন বোকা। " একথা দিয়ে আপনি তাদের অনেকটা শায়েস্তা করতে পারবেন।
বুদ্ধিমান ব্যাক্তির সঙ্গে থাকুন। লক্ষ্য করবেন, একজন জ্ঞানী ব্যাক্তিকেই অনেক সময় বুদ্ধিমান বলা হয়। কারণ একজন বুদ্ধিমান ব্যাক্তি সঠিক ভাবে নিজের জ্ঞানের আলোকে বলতে পারেন, কী করলে ভালো হবে। তাই নিজের জ্ঞানের পরিধি বৃদ্ধি করুন। আশা এগুলো ফলো করে উপকার পাবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ