user-avatar

ArmanXPC

ArmanXPC

ArmanXPC এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 172.54k বার দেখা হয়েছে এই মাসে 100.70k বার
জিজ্ঞাসিত 314 টি প্রশ্ন দেখা হয়েছে 100.11k বার
দিয়েছেন 200 টি উত্তর দেখা হয়েছে 72.43k বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
কারণ ডিম গুলো খোসার বাইরেই ছিলো।
ফোনে এগুলো আগে থেকে ইনস্টল করা থাকার কথা ছিল তবে মনে হয় কাস্টম রম দিয়েছেন তাই আসে নি, এখন আপনি গুগলে GAPPS লিখে সার্চ দিন সেখানে আপনি কতটুকু গুগলের ফিচার ইউজ করবেন তার বিত্তিতে Mini,Micro অপশনগুলো সেট করে ডাওনলোড দিন পরে TWRP দিয়ে ফ্ল্যাশ দিয়ে দিলে সব চলে আসবে।
আমার পার্সোনাল সাজেশন হলোঃ
  • Atom.io(For Advanced)
  • Sublime Text(Best for Begginers)
  • Visual Studio Code(Personal Best)
  • Brackets
  • NotePad++[for Basic]

আমি Visual Studio মজা পাই আপনার কোনটা ভালো লাগে দেখুন সেভাবে ব্যাবহার করুন
বর্তমানে পড়ালেখার ব্যাবসায় লস নেই। শিক্ষার নামে এদেশে যা হয়(গাইড,প্রাইভেট,কোচিং,সলিউশন,মডেল,টেস্টপেপারস,স্কুল কলেজের ধান্দা) এসবে শুধু লাভই লাভ।
না এই গেমটা অনেক বড় জাবা মোবাইল তো দূরে থাক ভালো মানের অ্যান্ড্রয়েড না হলে নরমালি এ গ্যামটা ল্যাগও করে।
আমি আজকে বিস্ময়ের ইতিহাস হতে ডিমের কোলেস্ট্রল বাড়ানোর কাহিনীকে নিশ্চিহ্ন করে দিতে যাচ্ছি, আশা করি সময় নিয়ে পড়বেন:
আগেই বলে দেই, আমি চাই না যে মানুষ ৫০ বছর আগের কথা নিয়ে পড়ে থাকুক আপনি আমি সবাই জানি যে বিজ্ঞান ক্রমাগত পরিবর্তনশীল আজ একটা বললে কাল আরেকটা বলবে।আজকে আমি প্রমাণিত এবং লেটেস্ট তথ্য জানাব কারো ভিতর ভূল এবং ভ্রান্ত ধারণা যাতে না থাকে তার চেস্টা করবো।
শুরু করার আগে বলে দেই আমি বলবো না যে আপনি দৈনিক ১০ টা ডিম খান তবে এটুকু বলবো ডিম কখনোই LDL বাড়ায় না। এখন অনেকে বলবেন ডাক্তাররা কী তাহলে ভূল বলে আর প্রেসার রোগীদের ডিম খেলে প্রেসার বাড়ে কেন? আমি বলবো ডাক্তাররা ভূল বলে না আবার আমিও ভূল বলছি না কারণ প্রেসার বাড়ার কারণ LDL নয় কারণ হলো saturated fat(এ ব্যাপারে আসছি). আগে বলে দিই আপনারা অবশ্যই ডাক্তারের সাথে আলাপ করবেন কারণ অনেক ক্ষেত্রে মানুষের জন্য দুধের মতো পানীয়ও ক্ষতিকর হয়ে দাড়ায় সব কিছুই পরিস্থিতিভেদে সিদ্বান্ত নেয়া উচিত।
প্রথমত বলব ডিম কি এবং ডিমের সুবিধা-অসুবিধাগুলোঃ
    ভালো দিক:ডিম পৃথিবীর শ্রেষ্ঠ সুপারফুড যাতে অলমোস্ট সকল খনিজ ও ভিটমিন উপস্থিত রয়েছে, এতে আছে omega 3 ফ্যাটি অ্যাসিড যা হার্ট অ্যাটাকের ঝুকি কমাতে প্রমাণিত. তাছাড়া ডিমে রয়েছে হেলদি ফ্যাট সহ ৪ গ্রাম হাই কোয়ালিটি প্রোটিন যার বায়োবেলিটি 98% যা সারা পৃথিবীর শ্রেষ্ঠ কোয়ালিটির প্রোটিন সোর্স এবখ এ কারনে বডিবিল্ডাররা প্রচুর ডিম খায়
    খারাপ দিক: ডিমের এতো বেনিফিট আছে তাই বল দৈনিক এক ডজন করে খাবেন?কখনোই না কারণ এ মহাবিশ্বে সবকিছুর ভালো খারাপ উভয় দিকই আছে এবং সবকিছু লিমিটের মধ্যেই ভালো লিমিটের বাইরে পানিও বিষ হয়ে যায়। প্রচুর পরিমানে ভালো ফ্যাটের সাথে Saturated ফ্যাট থাকায় দৈনিক ৩-৬ টি এর বেশি ডিম একজন পরিশ্রমহীন স্থূল ব্যাক্তির কোলেস্ট্রল লেভেল বাড়িয়ে দেয় কিন্তু এটাকে আমি ডিমের নেগেটিভ সাইড বলবো না কারণ পানির অপর নাম জীবন এবং সে পানিও যদি মাত্রা অতিরিক্ত পান করা হয় মানুষের শরীরের রক্ত তরল করে দেয় যেটা কিনা আরো জঘন্য তাছাড়া ডিমের সুবিধার তুলনায় এটা কিছুই না কারণ আপনি দৈনিক যথেস্ট পরিমানে ডিম খেতে পারছেন নিরাপদে,তাছাড়া আপনার বড় ভূড়ি থাকলে আপনি কেবল ডিমই নয় গরুর মাংস খেলেও আপনার কোলেস্ট্রল বাড়বে তাই কেও অযথা ডিমকে দোষারোপ করবেন না। গবেষণায় প্রমানিত একজন ব্যাক্তি (পরিশ্রম না করলেও) দৈনিক ৩ টি ডিম খেলে কোনো প্রকার LDL lvl বাড়ে না এবং দৈনিক ৪ টি পর্যন্ত খাওয়া নিরাপদ এবং পরিশ্রমী ব্যাক্তিরা কুসুমসহ ৬ টি এবং সাদা অংশ ইচ্ছেমতো খেতে পারবে

কতগুলো ডিম ভালো এবং ডিম প্রেসার বাড়ায় কেন একটা ডিমে ভালো ফ্যাটের সাথে(Poly & Mono Saturated) 1.5G Saturated Fat থাকে যা খারাপ ফ্যাট তবে এ ফ্যাট শুধু ডিমেই না অনেক কিছুতেই পাবেন। একজন সুস্থ মানুষ দৈনিক ২০ গ্রাম পর্যন্ত এ ফ্যাট খেতে পারবে মানে থিওরিটিকালি বললে ২০/১.৫ মানে অলমোস্ট ১২ টা ডিম একজন সুস্থ ব্যাক্তি খেলে সমস্যা হওয়ার কথা না এবং এ কাজটা অনেকেই করেছেন(ইউটিউবে পাবেন)। তবে এটা বাস্তবসম্মত না কারণ আমরা দৈনিক ভাত মাছ চিপস অনেক কিছু খাই যাতে কিছু পরিমাণে এসব ফ্যাট আছে তাই বর্তমানে রিকমেন্ডেশন হলো যত বড় প্রেসারের রোগী হোক না কেন দৈনিক ২ টা ডিম(ডাক্তারের শরণাপন্ন হওয়া উত্তম এটা কেবল রিকমেন্ডেশন) এবং একজন সুস্থ পরিশ্রমিক ব্যাক্তি ৬ টা পর্যন্ত খেলে ব্লাডপ্রেসারে কোনো তারতম্য ঘটে না। তাছাড়া যারা জীম/মার্শাল আর্ট/শারিরীক একটিভিটি/খেলাধূলা করে তাদের ব্লাড ভেসেলে প্রচুর চাপের কারণে এসব ফ্যাট জমে না তাই তারা ডিমের ভালো সাইডটার বেনিফিট নিতে পারে। তাই তো এথলিটরা প্রচুর ডিম খেতে পারে। অপরদিকে ব্লাড প্রেসারে তারতম্যের কারণ হলো স্থূলতা তাই অতিরিক্ত ডিম খেলে আনহেলদি ফ্যাট জমে প্রেসার বাড়ার কারণ হতে পারে।
আমি প্রমাণ ছাড়া কথা বলতে ঘৃণা করি তাই প্রমান হিসেবে দিলাম বিখ্যাত Havard ইউনিভার্সিটি কতৃক প্রকাশিত স্টাডি
sources(with evidence):
Harvard Institute- সকল প্রমান + প্র্যাকটিকাল স্টাডি ও গবেষণার ভিত্তিতে
HealthLine (With Evidence) -পৃথিবীর সবচেয়ে বড় সাস্থ্য বিষয়ক কন্টেন্ট ডাটাবেজ
যদিও আমি কোনো ডাক্তার নই এবং এর পর আর কোনো বিতর্ক থাকার কথা না তবুও কারো কিছু জানার/বিতর্ক করার থাকলে ম্যাসেজ দিতে পারেন।

imageআমি চাই আমার রুমের ওয়ার্কস্পেস এরকম হোজ, আপনারা কি বলেন মতামত বা পরামর্শ জানান।

মিটার এবং ফুটে।(তথ্যসূত্র অাবশ্যক)
বাংলাদেশি হলে হবে না। অবশ্যই বিদেশি হোস্টিং সার্ভার হতে হবে।